খেলাধুলা

ভারতীয় সাংবাদিকদের তুচ্ছ করে সরাসরি যা বললেন মাশরাফি

মাশরাফির নেতৃত্বে এশিয়া কাপের ফাইনালে ছিল বাংলাদেশ। তাই দেশ-বিদেশি গণমাধ্যম গুলোর প্রধান টার্গেট টাইগার দলের এই অধিনায়ক।তাই তার আগেই মাশরাফিকে গুরুত্বসহকারে দেখেছিল ভারতীয় গণমাধ্যম গুলো। কিন্তু বিপত্তি অন্যখানে। বার বারই সেদেশের সাংবাদিকরা হিন্দিতে কথা বলতে চেয়েছিল মাশরাফির সঙ্গে। কিন্তু তাতেই আপত্তি জানান তিনি। সর্বশেষ ইংরেজি বলতে বাধ্য হোন সাংবাদিক।

দেশের শীর্ষ একটি দৈনিকে উঠে এসেছিল এই ঘটনাটি।ইনডোরে শুক্রবার ব্যাটিং অনুশীলনটাই বেশি করলেন মাশরাফি। বের হতেই মুখোমুখি হোন ভারতীয় গণমাধ্যমের। কথা বলতে আপত্তি জানাননি মাশরাফি। তবে হিন্দিতে সাক্ষাত নিয়ে আগ্রহ প্রকাশ করে সেদেশের সাংবাদিকরা। আর হিন্দিতে কথা বলতে আপত্তি জানান টাইগার দলের অধিনায়ক।

শুরুতেই বলে নিলেন ‘ইংলিশ প্লিজ’। ইংরেজি ছাড়া কথা বলবেন না। কিন্তু তারপরেও যখন হিন্দিতে কথা বলা শুরু করলেন ভারতীয় টেলিভিশনের এক সাংবাদিক, চট করে ক্যামেরার ফ্রেম থেকেই সরে গেলেন মাশরাফি।

পরে ইংরেজিতেই শুরু হলো প্রশ্নোত্তর পর্ব। কিন্ত আবারো মাঝখানে হিন্দিতে ফেরার চেষ্টা। যথারীতি সাড়া দিলেন না তিনি।প্রসঙ্গত, পরবর্তী সময়ে কলকাতার বেশ কয়েকটি সাংবাদিক বাংলাতেই তার সাক্ষাৎকার গ্রহন করেন