খেলাধুলা

সবকিছু ঠিক থাকলে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট দলের হয়ে মাঠে নামবে আশরাফুল

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের ( ডিপিএল) সর্বশেষ আসরে ৫টি সেঞ্চুরিতে জাতীয় দলে প্রত্যাবর্তনের সম্ভাবনার জানান দিয়েছিলেন মোহাম্মদ আশরাফুল।বাংলাদেশ প্রিমিয়ার লিগ ( বিপিএল) টি-২০’তে স্পট ফিক্সিংয়ের দায়ে ৫ বছর জাতীয় দলের বাইরে থাকা আশরাফুলের উপর থেকে সকল ধরনের নিষেধাজ্ঞাদেশ কেটে যাওয়ায় সর্বকনিষ্ঠ টেস্ট সেঞ্চুরিয়ান এখন নির্বাচকদের নজরে।

ফর্ম এবং ফিটনেস-দু’টোর পরীক্ষাই নিচ্ছেন নির্বাচকরা। ঘরোয়া ক্রিকেটের অভিজ্ঞ পারফরমারদের দিকে রেখেছেন চোখ তারা। তবে প্রথম শ্রেনীর ক্রিকেটের চলমান আসর জাতীয় ক্রিকেট লিগের ( এনসিএল) সর্বশেষ ২ রাউন্ডে নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি আশরাফুল।

প্রথম রাউন্ডে যেখানে ২টি ডাবল সেঞ্চুরি সহ সেঞ্চুরির সংখ্যা ১৩, সেখানে ঢাকা মেট্রোর আশরাফুল থেমেছেন ৫৩ তে। দ্বিতীয় রাউন্ডে বঞ্চিত হয়েছেন ফিফটি থেকে ( ৪৯)।ঘরোয়া ক্রিকেটের ধারাবাহিক পারফরমার ফজলে রাব্বী ৩১ বছরে দাঁড়িয়ে প্রথমবারের মতো জাতীয় দলে পেয়েছেন ডাক। এমন নির্বাচনে দারুন একটা বার্তা দিয়েছেন নির্বাচকরা।

জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দল ঘোষিত হলেও টেস্ট স্কোয়াড হয়নি ঘোষিত। বিশেষ করে ৬ এবং ৭ নম্বরে একজন অভিজ্ঞ ব্যাটসম্যানের বড় প্রয়োজন দেখা দিয়েছে।

সাকিব, তামিমহিন দলে টেস্টে অভিজ্ঞ ব্যাটসম্যানের প্রয়োজন দেখা দেয়ায় আশরাফুলের দিকে চোখ সবার। তবে লিস্ট ‘এ’ ম্যাচের আশরাফুলের সঙ্গে প্রথম শ্রেনীর ক্রিকেটে আশরাফুলের সাম্প্রতিক পারফরমেন্স যাচ্ছে না মেলানো।

বাংলাদেশ ক্রিকেট লিগ ( বিসিএল) এবং জাতীয় লিগের ( এনসিএল) ৪টি ম্যাচে একটিও সেঞ্চুরি নেই আশরাফুল। এই চারটি ম্যাচে ১টি মাত্র ফিফটি তার। বোলিংয়ে অবশ্য ম্যাচ প্রতি এই চার ম্যাচে ২টি করে উইকেট শিকার করেছেন আশরাফুল।

সে কারনেই টেস্ট স্কোয়াড ঘোষনার আগে আশরাফুল পাচ্ছেন জাতীয় লিগের ২ টি রাউন্ড। সোমবার থেকে বগুড়ায় চট্টগ্রামের বিপক্ষে ঢাকা মেট্রোর ম্যাচে তাই আশরাফুল থাকছেন সবার নজরে। ধারনা করা হচ্ছে টেস্ট দলে ডাক পাবেন আশরাফুল । আর তিনি ডাক পেলে তিনি ৩ নভেম্বর ব্যাট হাতে মাঠে নামবেন ।