খেলাধুলা

জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে খেলবেন মোহাম্মদ আশরাফুল?

বাংলাদেশের বিপক্ষে তিনটি ওয়ানডে এবং দুটি টেস্ট ম্যাচ খেলতে ইতিমধ্যেই ঢাকায় অবস্থান করছে জিম্বাবুয়ে জাতীয় ক্রিকেট দল। বাংলাদেশের সাথে পাঁচটি আন্তর্জাতিক ম্যাচ সহ একটি প্রস্তুতি ম্যাচ খেলবে জিম্বাবুয়ে। আগামী ১৯ অক্টোবর বিকেএসপিতে বিসিবি একাদশের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে জিম্বাবুয়ে দলের। আর এই ম্যাচে কি দেখা যাবে মোহাম্মদ আশরাফুলকে?

দীর্ঘ পাঁচ বছর নিষেধাজ্ঞা পর গত মাসেই আন্তর্জাতিক ক্রিকেট খেলার অনুমতি পেয়েছেন জাতীয় দলের একসময়ের অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। বর্তমানে তিনি জাতীয় ক্রিকেট লিগের ঢাকা মেট্রো হয়ে তৃতীয় রাউন্ড খেলছেন।গত মার্চে ঢাকা প্রিমিয়ার লিগের কলাবাগান এর হয়ে হ্যাটট্রিক সেঞ্চুরি সহ মোট পাঁচটি সেঞ্চুরি করেন মোহাম্মদ আশরাফুল।

এরপর সদ্য শুরু হওয়া জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ডে ব্যাট হাতে একটি হাফ সেঞ্চুরি রয়েছে মোহাম্মদ আশরাফুলের। দ্বিতীয় রাউন্ডের একটি ম্যাচে ৪৯ রান করেছিলেন তিনি। শুধু ব্যাট হাতে নয় বল হাতেও অবদান রাখছেন মোহাম্মদ আশরাফুল।

জাতীয় ক্রিকেট লীগে এখন পর্যন্ত পাঁচটি উইকেট তুলে নিয়েছেন আশরাফুল। নির্বাচকরা কি আবারো একটি সুযোগ দেবেন মোহাম্মদ আশরাফুলকে? ওয়ানডেতে জিম্বাবুয়ের বিপক্ষে এক সেঞ্চুরিসহ ৭৪৫ রান করেছেন মোহাম্মদ আশরাফুল। টেস্ট ক্রিকেটে করেছেন ৩৮৯ রান।