Notunshokal.com
বিনোদন

বলিউডে‘# মি টু’ঝড়! কে কী বলেছেন

বলিউডে‘#মি টু’ ঝড় বইছে। নানা পাটেকরের বিরুদ্ধে তনুশ্রী দত্তের অভিযোগ করার পর থেকেই এই আন্দোলন আরও বেশি চাঙ্গা হয়েছে। অনেকেই তাদের নিজ নিজ অবস্থান থেকে মুখ খুলছেন। কেউ তনুশ্রীর পক্ষে, আবার কেউ বিপক্ষে কথা বলছেন। আবার অনেকেই নিজের সঙ্গে ঘটে যাওয়া অঘটনগুলো প্রকাশ্যে আনছেন। কিন্তু ‘#মি টু’ বিতর্কে কী বলছেন বলিউডের বড় বড় তারকারা?

শাহরুখ খান: সোশ্যাল মিডিয়ায় শাহরুখ সব ইস্যুতেই সরব থাকার চেষ্টা করেন। কিন্তু ‘# মি টু’ বিতর্কে টু শব্দটি করছেন না কিং খান। উল্টা যৌন হেনস্থার সঙ্গে ধর্ষণেরও অভিযোগ উঠেছে শাহরুখের প্রিয় বন্ধু করিম মোরানির বিরুদ্ধে। সোশ্যাল মিডিয়ায় শাহরুখের এমন গা ছাড়া ভাব নিয়ে তীব্র বিতর্কও শুরু হয়েছে।

অমিতাভ বচ্চন: প্রথমে কিছুটা গা ছাড়া ভাব দেখালেও পরবর্তী সময়ে অমিতাভ বচ্চন বলেছিলেন, ‘নারীদের সঙ্গে কোনও রকমের দুর্ব্যবহার করা উচিৎ নয়।’ তবে হেয়ার স্টাইলিস্ট স্বপ্না ভাবনানি অমিতাভকে বলেছিলেন, ‘আপনার সত্যিটাও সামনে আসবে খুব শীঘ্রই।’

আমির খান: নান পাটেকর আর তনুশ্রী দত্ত বিতর্কে আমির বলেছিলেন, ‘বিষয়টি না জেনে কোনও মন্তব্য করব না।’ পরিচালক সুভাষ কপূরের বিরুদ্ধে হেনস্থার অভিযোগ এনেছিলেন অভিনেত্রী গীতিকা ত্যাগী। সেই পরিচালকের সঙ্গেই ‘মোগুল’ সিনেমাতে কাজ করার কথা ছিল আমিরের। কিন্তু আমির পরে টুইট করে ওই সিনেমার প্রযোজনা থেকে বেরিয়ে আসেন।

ঐশ্বরিয়া রাই বচ্চন: ‘# মি টু’ বিতর্কে মুখ খুলেছিলেন ঐশ্বরিয়া রাই। তার কথায়, ‘এই বিষয়ে আমি সব সময়েই কথা বলি। আগেও বলেছি, আর পরেও বলব। বহু দিন ধরেই বলিউডে এমনটা চলছে। আমি খুশি যে, এত দিন পরে বাকিরাও মুখ খুলছেন।’

সালমান খান বলেছিলেন, ‘না জেনে এই বিষয়ে আমি কোনও মন্তব্য করব না।‘ কিন্তু পরবর্তীতে তিনি সহ তার ভাইদের বিরুদ্ধেও ধর্ষণের অভিযোগ ওঠে।

অক্ষয় কুমার: নানা পাটেকরের বিরুদ্ধে তনুশ্রী দত্ত মুখ খোলার পরেও এক ফ্রেমে নানা পাটেকর আর অক্ষয় কুমারকে দেখা গিয়েছিল। কিন্তু সেই অক্ষয় কুমারই পরে ‘হাউসফুল ফোর’ থেকে বেরিয়ে আসেন। কারণ, সিনেমার পরিচালক সাজিদ খানের বিরুদ্ধেই যৌন হেনস্থার অভিযোগ উঠেছিল।

টুইঙ্কল খন্না: যে কোনও ইস্যু নিয়ে সব সময়েই সোশ্যাল মিডিয়ায় মুখ খুলতে দেখা যায় টুইঙ্কল খান্নাকে। আর বলিউডের ‘# মি টু’ বিতর্ক নিয়ে টুইঙ্কল বললেন, ‘আমাদের সকলের দায়িত্ব কর্মক্ষেত্রে মহিলাদের সুরক্ষার বিষয়টা নিশ্চিত করা।’

তবে যারা যৌন হেনস্থা নিয়ে সরব হচ্ছেন তাদেরকেও কুর্নিশ জানিয়েছেন অভিনেত্রী। যদিও দু’পক্ষের কথাই যে শোনা জরুরি সে কথাও মনে করিয়ে দিয়েছেন অভিনেত্রী।

প্রিয়ঙ্কা চোপড়া: মুখ খুলেছিলেন প্রিয়ঙ্কা চোপড়াও। তনুশ্রীর পাশে দাঁড়িয়ে তনুশ্রীকে বিশ্বাস করার আর্জি জানিয়েছিলেন।

আরও পড়ুন

হ্যাপির প্রথম ছবি শেষ পর্যন্ত নিষিদ্ধ হলো

Syed Hasibul

হোটেলে ভারতীয় অভিনেত্রী পায়েল চক্রবর্তীর ঝুলন্ত লাশ, হত্যা নাকি আত্মহত্যা?

Adnan Opu

হেয়ার ট্রান্সপ্ল্যান্ট করে টাক ঢেকে সিনেমায় ফিরেছেন বলিউডের যেসব অভিনেতা

Syed Hasibul