Notunshokal.com
খেলাধুলা

১৯১৯ সালের বিশ্বকাপের ট্রফি ছুয়ে সবাই ছবি তুললেও যে কারনে ছবি তু্লেনি মাশরাফি

আইসিসির ট্রফি ট্যুর কার্যক্রমের অংশ হিসেবে বিশ্বকাপ ট্রফি এখন বাংলাদেশে। সকালে মিরপুরের হোম অব ক্রিকেটে এ ট্রফি উন্মোচন করেন টাইগারদের সাবেক অধিনায়ক ও বর্তমান প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। সে সময় তার সঙ্গ দেয় নানা প্রান্ত থেকে আসা ইউনিসেফের সুবিধা বঞ্চিত শিশুদের মধ্যে ভাগ্যবান পঞ্চাশ জন।

এরপর এই ট্রফির সাথে ফটো সেশনে যোগ দেন জিম্বাবুয়ে সিরিজের চূড়ান্ত স্কোয়াডে থাকা টাইগার ক্রিকেটারেরা।বিশ্বকাপ ট্রফির সাথে টাইগাররাদুপুরে মুশফিকের হাত ধরে ট্রফিটি অস্থায়ী মঞ্চে এলেও সকল ক্যামেরা লেন্স তখন খুঁজছেন টাইগার দলপতি মাশরাফি বিন মর্তুজাকে। কিন্তু সেই ট্রফির অস্থায়ী মঞ্চের ধারের কাছেও পাওয়া গেলো না তাকে।

মিরপুরের ক্রিকেট পাড়ায় তখন একটাই কথা ভাসছে। ‘ বিশ্বকাপ জয় করেই এই ট্রফিটি হাতে নিতে চান মাশরাফি ’। তাই সেই প্রত্যয় থেকেই ট্রফির ধারের কাছেও ঘেঁষেননি মাশরাফি। উলটো জানিয়ে দিয়েছেন বিশ্বকাপ জয়ের পরেই সেই ট্রফিটির সাথে ক্যামেরা বন্দি হতে চান টাইগারদের সফলতম এই অধিনায়ক ও অনুপ্রেরণার স্তম্ভ মাশরাফি বিন মর্তুজা।

সাংবাদিকদের এমন সন্দেহের কফিনে শেষ পেরেকটি ঠুকে দিয়ে তা বিশ্বাসে পরিণত করলেন সংবাদ সম্মেলনে আসা তরুণ তুর্কি মেহেদি হাসান মিরাজ। তিনি জানান, সাজঘরে সকলকে বিশ্বকাপ জয়ের অনুপ্রেরণা যোগাচ্ছেন মাশরাফি। সেই সাথে এই ট্রফিটি দেখেই জয়ের মন্ত্রও শিখিয়ে দিচ্ছেন তিনি।
উল্লেখ্য, কাল ট্রফিটি রাখা হবে যমুনা ফিউচার পার্কে। এসময় এই ট্রফির সাথে ছবি তোলার সুযোগ পাবেন সবাই। চারদিনের সফরের তৃতীয় ও চতুর্থ দিনে ট্রফিটি আরও দুটি জেলায় সকলের জন্য উন্মুক্ত থাকবে।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul