Notunshokal.com
খেলাধুলা

অল্পতেই জিম্বাবুয়েকে গুটিয়ে দিল টাইগাররা দেখে নিন কত রানের টার্গেট দিল বাংলাদেশকে

অাজ সাভারে বিকেএসপিতে সফররত জিম্বাবুয়ে জাতীয় ক্রিকেট দলের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বিসিবি একাদশ। ইতিমধ্যেই এই ম্যাচের জন্য সৌম্য সরকারকে অধিনায়ক করে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সৌম্য সরকার সহ দলে মোটে রাখা হয়েছে ১২ জন ক্রিকেটার।

মূলত এই ১২ জনকে ক্রিকেটার ই অাজ জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে লড়বে। জিম্বাবুয়ে বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য ডাক পাওয়া ফজলে রাব্বী আরিফুল হক এবং সাইফুদ্দিন কে ও রাখা হয়েছে এই ম্যাচে। অাজ ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৯ টা বেজে ৩০ মিনিটে।

প্রস্তুতি ম্যাচ শেষে দুই দলের মূল লড়াই শুরু হবে আগামী ২১ অক্টোবর। সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচটি মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৪ অক্টোবর। একই ভেন্যুতে তৃতীয় ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৬ অক্টোবর। এরপর সিলেট ইন্টারন্যালনাল ক্রিকেট স্টেডিয়ামে ৩ নভেম্বর শুরু হবে টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। মিরপুরে সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্ট ম্যাচটি শুরু হবে আগামী ১১ নভেম্বর।

টসের ফলাফলঃ জিম্বাবুয়ে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ।

স্কোরঃ জিম্বাবুয়েঃ ১৭৮/১০  ওভারঃ ৪৫.২

এবাদত হোসেনঃ ৫ ওভার ২ মেডেন৭ রান ২ উইকেট, সাইফুদ্দিনঃ ৩ ওভার ১৩ রান ১ উইকেট ,মোহর শেইখঃ ২ ওভার ৮ রান ১ উইকেট  ,ইমরান আলিঃ ৪ ওভার ১৯ রান ১ উইকেট

প্রস্তুতি ম্যাচের জন্য বিসিবি দল: সৌম্য সরকার (অধিনায়ক), মিজানুর রহমান, ফজলে মাহমুদ রাব্বি, মোসাদ্দেক হোসেন, জাকির হাসান (উইকেটরক্ষক), আরিফুল হক, আফিফ হোসেন ধ্রুব, সাইফ উদ্দিন, ইয়াসিন মিশু, এবাদত হোসেন, মোর্শেদুল আকতার এবং নাঈম হাসান।

বাংলাদেশ দল: মাশরাফি মুর্তজা (অধিনায়ক), লিটন দাস, ইমরুল কায়েস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ রিয়াদ, আরিফুল হক, মেহেদী মিরাজ, মুস্তাফিজুর রহমান, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, আবু হায়দার রনি, সাইফউদ্দিন ও ফজলে রাব্বি।

জিম্বাবুয়ে ওয়ানডে স্কোয়াড: হ্যামিলটন মাসাকাদজা (অধিনায়ক), সলোমন মিরে, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেইলর, শন উইলিয়ামস, পিটার মুর, এলটন চিগুম্বুরা, ডোনাল্ড তিরিপানো, কাইল জারভিস, ব্রান্ডন মাভুতা, রিচার্ড এনারাভা, জন নায়ুম্বু, ওয়েলিংটন মাসাকাদজা, তারিসাই মুসাকান্দা, টেন্ডাই সাতারা, কেফাস ঝুওয়াও।

টেস্ট স্কোয়াড: হ্যামিলটন মাসাকাদজা (অধিনায়ক), ব্রায়ান চারি, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেইলর, শন উইলিয়ামস, পিটার মুর, রেজিস চাকাভা, ডোনাল্ড তিরিপানো, কাইল জারভিস, ব্রান্ডন মাভুতা, রিচার্ড এনগারাভা, জন নায়ুম্বু, ওয়েলিংটন মাসাকাদজা, রায়ান বার্ল, টেন্ডাই সাতারা।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul