Notunshokal.com
জাতীয়

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মদিনায় মহানবীর (স.) এর রওজা জিয়ারতের পর ওমরাহ পালন করেছেন। বৃহস্পতিবার রাতে মক্কার এশার নামাজের পর প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা ওমরাহ পালন করেন।

প্রধানমন্ত্রী সকালে জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের চ্যান্সারি ভবনের ভিত্তিফলক উন্মোচন করেন। এরপর তিনি জেদ্দা কনফারেন্স প্যালেসে কিছু সময় কাটান। সেখানে আছরের নামাজ আদায় করে মক্কার উদ্দেশে রওনা হন।

সকালে প্রধানমন্ত্রী সৌদি সরকারের বিশেষ বিমানে মদিনা থেকে জেদ্দায় আসেন। বুধবার রাতে মদিনায় মসজিদ-ই-নববীতে এশার নামাজ আদায় করেন এবং হজরত মুহাম্মদ (স.) এর রওজা মুবারক জিয়ারত করেন।

সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজের আমন্ত্রণে চার দিনের সফরে মঙ্গলবার সৌদি আরব পৌঁছান শেখ হাসিনা। সফরের দ্বিতীয় দিন রিয়াদে তিনি বাদশাহ সালমানের সঙ্গে বৈঠক করেন এবং রাজকীয় প্রাসাদে মাধ্যহ্ন ভোজে অংশ নেন। ওই দিন সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান বিন আব্দুল আজিজের সঙ্গেও বৈঠক করেন তিনি।

বুধবার রিয়াদে বাংলাদেশ দূতাবাসের নিজস্ব ভবনও উদ্বোধন করেন শেখ হাসিনা। এছাড়া সৌদি ব্যবসায়ী প্রতিনিধিদের সঙ্গে তিনি বৈঠক করেন। চার দিনের সফর শেষে শুক্রবার প্রধানমন্ত্রী দেশে ফিরবেন।

আরও পড়ুন

হেলিকপ্টার বিধ্বস্ত, অল্পের জন্য প্রাণে বাঁচলেন ফরিদুর রেজা সাগর-ব্রাউনিয়া

Sheikh Anik

হঠাৎ কেঁপে উঠলো রাজধানীসহ গোটা দেশ

Syed Hasibul

স্বাধীনতার ৪৭ বছর পরেও ঢাকার রাস্তায় ইমার্জেন্সি লেন কেউ কল্পনাও করতে পারেনি

Syed Hasibul