খেলাধুলা

বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজের টিকেট পাওয়ার সহজ উপায়

জিম্বাবুয়ে সিরিজ দিয়ে দেশের মাটিতে আবারও ফিরছে ক্রিকেটের আমেজ। এই সিরিজে তিন ভেন্যুতে জিম্বাবুয়ের বিপক্ষে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলবে বাংলাদেশ।

২১ অক্টোবর মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে ওয়ানডে সিরিজের লড়াই। ২৪ এবং ২৬ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে পরের দুই ম্যাচ। ওয়ানডে সিরিজ শেষে ৩-৭ নভেম্বর সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে গড়াবে প্রথম টেস্ট ম্যাচ। এই ম্যাচ দিয়েই নয়নাভিরাম স্টেডিয়ামটির টেস্ট অভিষেক হবে। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টটি অনুষ্ঠিত হবে ১১-১৫ নভেম্বর, মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

২০ অক্টোবর, শনিবার থেকে শুরু হচ্ছে এই সিরিজের টিকেট বিক্রি। বৃহস্পতিবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ওয়ানডে সিরিজের টিকেটের মূল্য ধরা হয়েছে ১০০ থেকে এক হাজার টাকা পর্যন্ত। মিরপুর স্টেডিয়ামের জন্য পাঁচ ক্যাটাগরির টিকিট এবং চট্টগ্রামের জন্য থাকছে ছয় ক্যাটাগরির টিকিট। তবে টেস্টের টিকিটের মূল্য শুরু হবে ৫০ থেকে, সর্বোচ্চ ৫০০ টাকা।

শনিবার শহীদ সোহরাওয়ার্দী মিরপুর ইনডোর স্টেডিয়ামসংলগ্ন বুথ থেকে টিকিট সংগ্রহ করতে পারবেন আগ্রহীরা। এ ছাড়া ম্যাচের দিন যদি টিকেট পর্যাপ্ত থাকে, তাহলে স্টেডিয়ামসংলগ্ন বুথেও (এক নম্বর গেটসংলগ্ন) বিক্রি করা হবে। ২৪ ও ২৬ অক্টোবর চট্টগ্রামে হতে যাওয়া পরের দুই ওয়ানডের টিকেট বিক্রি হবে ২৩ অক্টোবর থেকে। টিকেট পাওয়া যাবে এম এ আজিজ স্টেডিয়াম ও জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের কাউন্টারে।

৩ নভেম্বর থেকে শুরু সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের অভিষেক ও সিরিজের প্রথম টেস্টের টিকেট কেনা যাবে ভেন্যুর কাউন্টার থেকে। ২ নভেম্বর থেকে শুরু হয়ে ম্যাচের দিনগুলোতেও বিক্রি হবে টিকেট।

সব ভেন্যুতেই টিকিট থাকা সাপেক্ষে খেলার দিনও টিকেট বিক্রি হবে। তবে নগদ ছাড়া ইউক্যাশের মাধ্যমেও টিকেট পাওয়া যাবে। সশরীরে কাউন্টারে না গিয়ে *২৬৮# এ ডায়াল করে ইউক্যাশ মেন্যু ব্যবহার করে কেনার পর নিশ্চিতকরণ মেসেজ নিয়ে ম্যাচের আগের দিন ইউক্যাশ এজেন্ট থেকে টিকেট সংগ্রহ করতে হবে।

ঢাকার ওয়ানডের জন্য পাঁচটি ভিন্ন ক্যাটাগরির টিকেট পাওয়া যাবে। সেগুলো হলো গ্র্যান্ড স্ট্যান্ড, ভিআইপি স্ট্যান্ড, ক্লাব হাউজ, সাউদার্ন/নর্দান স্ট্যান্ড ও ইস্টার্ন স্ট্যান্ড। এসব ক্যাটাগরির টিকেটের দাম পড়বে যথাক্রমে ১০০০, ৫০০, ৩০০, ১৫০ ও ১০০ টাকা। টেস্টে এই টিকিটের দাম হবে ৫০০, ৩০০, ২০০, ৮০ ও ৫০ টাকা।

চট্টগ্রামের দুই ওয়ানডের টিকেট বিক্রি হবে ছয়টি ভিন্ন ক্যাটাগরিতে। সেগুলো হলো গ্র্যান্ড স্ট্যান্ড, রুফ টপ হসপিটালিটি, ইন্টারন্যাশনাল স্ট্যান্ড, ক্লাব হাউজ, ওয়েস্টার্ন স্ট্যান্ড ও ইস্টার্ন স্ট্যান্ড। এই ছয় ক্যাটাগরির টিকেটের দাম পড়বে ১০০০, ১০০০, ৫০০, ৩০০, ১৫০ ও ১০০ টাকা করে।

সিলেটের অভিষেক টেস্টে টিকেট বিক্রি হবে পাঁচটি ভিন্ন ক্যাটাগরিতে। সেগুলো হলো গ্র্যান্ড স্ট্যান্ড, ক্লাব হাউজ, ইস্টার্ন গ্যালারি, ওয়েস্টার্ন গ্যালারি ও গ্রিন গ্যালারি। টিকেটের দাম পড়বে ৫০০, ২০০, ৮০, ৫০ ও ৫০ টাকা করে।