Notunshokal.com
খেলাধুলা

এইমাত্র দুই পরিবর্তন নিয়ে ১১ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করল বিসিবি

সাকিব আল হাসান-তামিম ইকবাল ইনজুরির কারণে দলে নেই। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডেতে বাংলাদেশ দলের একাদশে দেখা যেতে পারে বেশ কয়েকটি পরিবর্তন।এশিয়া কাপের স্কোয়ডে থাকা বেশ কয়েকজন ক্রিকেটারের জায়গা হয়নি জিম্বাবুয়ে সিরিজের জন্য ঘোষিত স্কোয়াডে। অনেকে জায়গা হারালেও স্কোয়াডে প্রথম বারের মতো জায়গা পেয়েছেন ফজলে রাব্বির মতো ক্রিকেটার।

তাই সব মিলিয়ে একাদশে যে পরিবর্তন আসছে সেটা অনেকখানিই নিশ্চিত। এশিয়া কাপের ফাইনালে মেহেদি হাসান মিরাজ এবং লিটন দাস ওপেন করলেও প্রথম ওয়ানডেতে পরিবর্তন আসতে পারে এই পজিশনে।

লিটন দাসের সঙ্গে ওপেন করতে দেখা যেতে পারে এশিয়া কাপে লোয়ার মিডেল অর্ডারে ব্যাট করা ব্যাটসম্যান ইমরুল কায়েসকে। আর ইমরুলকে যদি আগের পজিশনেই রেখে দেয় টিম ম্যানেজম্যান্ট তাহলে একাদশে ফিরতে পারেন নাজমুল হোসেন শান্ত।

তিন নম্বরে যেহেতু সাকিব আল হাসান নেই, সেক্ষেত্রে মোহাম্মাদ মিথুনের উপরেই আস্থা রাখবে টিম ম্যানেজম্যান্ট। নিজের প্রিয় পজিশন চার নম্বরেই থাকবেন মুশফিকুর রহিম।অভিষেকের অপেক্ষায় থাকা ফজলে রাব্বি হতে পারেন টিম ম্যানেজম্যান্টের পাঁচ নম্বর পজিশনের জন্য পছন্দ। ছয়ে থাকবেন মাহমুদুল্লাহ রিয়াদ, সাতে একজন লোয়ার মিডেল অর্ডার ব্যাটসম্যান হিসেবে কাওকে একাদশে রাখলে জায়গা হতে পারে সাইফউদ্দিনের।

সাইফউদ্দিন খেললে মেহেদি হাসান মিরাজ খেলবেন আট নম্বরে। আর সাইফউদ্দিনকে না খেলালে মিরাজ থাকবেন সাথে আর বাড়তি স্পিনার হিসেবে জায়গা পেতে পারেন নাজমুল ইসলাম অপু।

নয় নম্বরে থাকবেন অধিনায়ক মাশরাফি আর বোলিংয়ে সঙ্গী হিসেবে পাবেন মুস্তাফিজুর রহমান এবং রুবেল হোসেনকে। সব মিলিয়ে একাদশে একের অধিক পরিবর্তন আসার সম্ভাবনা রয়েছে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশঃ লিটন দাস, ইমরুল কায়েস, মোহাম্মাদ মিথুন, মুশফিকুর রহিম, ফজলে রাব্বি, মাহমুদুল্লাহ রিয়াদ, সাইফউদ্দিন/ নাজমুল ইসলাম অপু, মাশরাফি বিন মর্তুজা, মেহেদি হাসান মিরাজ, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul