Notunshokal.com
খেলাধুলা

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

দীর্ঘদিন পর নিজের পুরনো জায়গায় ফিরে পেয়ে জ্বলে উঠলেন ইমরুল কায়েস। তামিম ইকবালে ইনজুরির কারণে লিটন কুমার দাসের সাথে ওপেনিং এ নামেন ইমরুল কায়েস। আর আজ ব্যাটিংয়ে নেমে নিজের ক্যারিয়ার সেরা ইনিংস খেলে ফেললেন ইমরুল কায়েস। ১৪০ বলে ছয়টি ছক্কা এবং ১৩ টি চার এর সাহায্যে ১৪৪ রান করে আউট হন ইমরুল। ইমরুল কায়েসের ১৪৪ রানের উপর ভর করে জিম্বাবুয়ের বিপক্ষে ৮ উইকেট হারিয়ে ২৭১ রান সংগ্রহ করেছে বাংলাদেশ।

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে আজ মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। আজকের ম্যাচে অভিষেক হচ্ছে ৩০ বছর বয়সী ফজলে রাব্বী।

ব্যাটিংয়ে নেমে শুরুতেই দুই উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ দল। ম্যাচের ষষ্ঠ ওভারে মাথায় তেন্ডাই চাতারা জোড়া আঘাত হানে বাংলাদেশ শিবিরে। দলীয় ১৬ রানের মাথায় ৪ রান করে লিটন কুমার এবং এক রান পরেই ০ রানে প্যাভিলিয়নে ফেরেন অভিষিক্ত ফজলে রাব্বী।

দ্রুত উইকেট হারানোর বাংলাদেশ দলকে টেনে তুলেন মুশফিকুর রহিম এবং ইমরুল কায়েস। ৪৯ রানের পার্টনারশিপ গড়ে মুশফিকুর রহিম আউট হন ১৪ রান করে। এরপরেই দুর্দান্ত শুরু করেন মোহাম্মদ মিঠুন এবং ইমরুল কায়েস। এরপর এই দুর্দান্ত শুরু করেন মোহাম্মদ মিঠুন এবং ইমরুল কায়েস। ৬৪ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন ইমরুল কায়েস। কিন্তু হঠাৎ করে ছন্দপতন হয় বাংলাদেশ দলের।

দলীয় ১৩৭ রানের মাথায় আবারও ২ উইকেট হারায় বাংলাদেশ। ৩৭ রান করে মোহাম্মদ মিঠুন এবং শূন্য রানে প্যাভিলিয়নে ফেরেন মাহমুদুল্লাহ রিয়াদ। এর পরেই ফিরে যান অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। এক রান করেন তিনি। অাবারো বিপদে পড়া বাংলাদেশকে টেনে তুলেন মোহাম্মদ সাইফুদ্দিন এবং ইমরুল কায়েস।

১২১ বলে ৩ ছক্কা এবং ৮ চারে সেঞ্চুরি তুলে নেন কায়েস। অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন কে সাথে নিয়ে শেষের দিকে ব্যাটিং তাণ্ডব চালান ইমরুল কায়েস। শেষের দিকে বিধ্বংসী রূপ ব্যাটিং করেছেন ইমরুল কায়েস। ১৪০ বলে ১৪৪ রান করে আউট হন ইমরুল কায়েস।

তবে এদিন প্রশংসনীয় ব্যাটিং করেছেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন। ৬৯ বলে ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরি তুলে নেন মোহাম্মদ সাইফুদ্দিন। ইমরুলের বিদায়ের পর ৫৯ রান করে আউট হন মোহাম্মদ সাইফুদ্দিন।

২৭২ রানের টার্গেট এখন ব্যাট করছে জিম্বাবুয়ে দল। ব্যাটিংয়ে নেমে শুরুতেই ঝড় তোলেন সেফাস জুহোয়া। দলীয় ৪৮ রানের মাথায় মোস্তাফিজ নিজের দ্বিতীয় বলেই ২৪ বলে ৩২ রান করা সেফাস জুহোয়াকে বোল্ড করেন। বিপদজনক হওয়ার অাগে ব্রেন্ডন টেলরকে বোল্ড করেন নাজমুল অপু।
এ রিপোর্ট লেখা পর্যন্ত ১৩ ওভারে ৩ উইকেটে ৬২ রান সংগ্রহ করেছে জিম্বাবুয়ে।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, ইমরুল কায়েস, ফজলে মাহমুদ, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফুদ্দিন, মাশরাফি বিন মুর্তজা, নাজমুল ইসলাম, মুস্তাফিজুর রহমান

জিম্বাবুয়ে : হ্যামিল্টন মাসাকাদজা, সেফাস জুহোয়া, ক্রেগ আর্ভিন, ব্রেন্ডন টেলর, শেন উইলিয়ামস, পিটার মুর, সিকান্দার রাজা, ডোনাল্ড তিরিপানো, ব্র্যান্ডন মাভুতা, কাইল জারভিস, তেন্ডাই চাতারা

আরও পড়ুন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul

হোটেলে সমর্থকের সঙ্গে আসলে কী হয়েছিল সাকিবের?

Syed Hasibul