খেলাধুলা

এই মাত্র পাওয়াঃ শেষ দুই ওয়ানডেতে যার পরিবর্তে দলে নিচ্ছে সৌম্যকে

রবিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হয়েছে বাংলাদেশ-জিম্বাবুয়ের মধ্যকার ওয়ানডে সিরিজ। সফরকারী তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ওয়ানডেতে জিম্বাবুয়েকে ২৮ রানে হারিয়ে দুর্দান্ত সূচনা করেছে টাইগারবাহিনী।এ ম্যাচে টপ-অর্ডারের দৈন্যদশা দেখে টিম ম্যানেজমেন্ট নতুন করে চিন্তা করতে বাধ্য হচ্ছে।

বিশেষ করে তিন নম্বরে ফজলে মাহমুদ রাব্বির ব্যাটিং কারো মন ভরাতে পারেনি। তবুও এখনই হয়তো রাব্বিকে নিয়ে কোনো চিন্তা করছে না টিম ম্যানেজমেন্ট। আপাতত ব্যাকআপ হিসেবে ইনফর্ম সৌম্য সরকারকে দলে অন্তর্ভূক্ত করে নেয়ার চিন্তা-ভাবনা করছে তারা।

নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, চট্টগ্রাম যাওয়ার আগেই সৌম্য সরকারকে দলে ডেকে নেয়া হতে পারে। কেউ এ নিয়ে মুখ না খুললেও চাপা গুঞ্জন রয়েছে মিরপুরের ক্রিকেট পাড়ায়।

টিমের ভেতর এ নিয়ে আলাপ চলছে। তবে ১৫ সদস্যের দলের কাউকে বাদ দেয়া হবে না। সৌম্যকে অতিরিক্ত হিসেবে যোগ করে নেয়া হবে। তখন দল হবে ১৬ সদস্যের। স্বাগতিক দল হিসেবে এমন দু-একটি পরিবর্তনের এখতিয়ার রাখে বাংলাদেশ। সে দিক থেকেই সৌম্যকে দলে নেয়ার চিন্তা-ভাবনা করছে টিম ম্যানেজমেন্ট।

১৯ অক্টোবর বিকেএসপিতে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলে বিসিবি একাদশ। সেই ম্যাচে অপরাজিত ১০২ রান করেন অধিনায়ক সৌম্য সরকার। ম্যাচটিতে সফরকারীদের ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারায় বিসিবি একাদশ। ক্রিকেট বিশ্লেষকেদের মতে ওই ম্যাচের দুর্দান্ত ব্যাটিংই তাকে আবারও জাতীয় দলে খেলার সুযোগ করে দিচ্ছে।