খেলাধুলা

মাশরাফিরা এখন চট্টগ্রামে

স্পোর্টস ডেস্ক: মাশরাফিরা এখন চট্টগ্রামে। বাংলাদেশ-জিম্বাবুয়ের তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে খেলতে গতকাল মাঠে নেমেছিল মাশরাফিরা। এবং ২৮ রানে দারুণ জয়ে নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ দল। তবে এই জয়ের জন্য খেলাটা খুব একটা সহজ ছিল না। তবে আবারো বিপর্যয়ে হাল ধরেছেন ইমরুল কায়েস। ইমরুলকে সঙ্গ দিয়েছেন ফিফটি করা সাইফুদ্দিন।

শেষ পর্যন্ত সহজ জয় তুলে নিয়েছে বাংলাদেশ। এদিকে সিরিজের শেষ দুটি একদিনের ম্যাচ খেলতে আজ চট্টগ্রামে পৌঁছেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগামী ২৪ অক্টোবর অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ম্যাচ। এই ভেন্যুতে ২৬ অক্টোবর অনুষ্ঠিত হবে সিরিজের শেষ ম্যাচ।

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডেতে সর্বশেষ ১১ ম্যাচের ১১টিতেই জয় পেয়েছে বাংলাদেশ। ২০১৪ সালে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ ও ২০১৫ সালে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে জিম্বাবুয়েকে বাংলাদেশ হোয়াইটওয়াশ করে।

তাছাড়া গত জানুয়ারিতে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে দুইটি ম্যাচ খেলে দুইটিতেই বাংলাদেশ জয় পায়। বাংলাদেশ দলের জন্য শুভকামনা যেন তারা সবকটি ম্যাচ জিতে নিজেদের রেটিং পয়েন্ট বাড়িয়ে নিতে পারে।