Notunshokal.com
খেলাধুলা

১১ বছর পর বাংলাদেশ জাতীয় দলে সুযোগ পেল নতুন যে টাইগার

জাতীয় ক্রিকেট লিগের সবচেয়ে আলোচিত ক্রিকেটার খুলনা বিভাগের ব্যাটসম্যান তুষার ইমরান। ফার্স্ট ক্লাস ক্রিকেটে সেঞ্চুরি করাকে নেশায় পরিণত করেছেন তুষার ইমরান। বাংলাদেশের ঘরোয়া ক্রিকেট লীগে দুর্দান্ত ফর্মে রয়েছেন তুষার ইমরান। বাংলাদেশ ক্রিকেট লীগ সহ জাতীয় ক্রিকেট লীগ এবং ঢাকা প্রিমিয়ার লিগে নিয়মিতভাবে পারফর্মেন্স করে যাচ্ছেন তুষার ইমরান।

বিশেষ করে এবছর ক্যারিয়ার সেরা ফর্মে রয়েছেন তিনি। এবছর বাংলাদেশ জাতীয় লিগে ৭ টি সেঞ্চুরি করেছেন তুষার ইমরান। দুর্দান্ত ফর্মে থাকা এই ব্যাটসম্যানকে জাতীয় দলের জন্য ভাবা হচ্ছে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।

বাংলাদেশ জাতীয় দলের হয়ে অভিষেক হয় সেই ২০০১ সালে। জিম্বাবুয়ের বিপক্ষে ২৩ নভেম্বর চিটাগাং এ ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয় তার। আর বাংলাদেশ জাতীয় দলের হয়ে সর্বশেষ ম্যাচ খেলেছেন ২০০৭ সালের ৩১ ডিসেম্বর নিউজিল্যান্ডের বিপক্ষে। এর মধ্যে তিনি ৫ টি টেস্ট এবং ৪১ টি ওয়ানডে ম্যাচ খেলেছেন।

নিজেকে সেভাবে মেলে ধরতে না পারায় দীর্ঘ ১১ বছর জাতীয় দল বাইরে রয়েছেন তুষার ইমরান। তবে বর্তমান সময়ে দুর্দান্ত পারফরম্যান্সের কারণে আবারো জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজে জায়গা পেতে পারেন তিনি।যদিও কিছুদিন আগে বাংলাদেশ এ দলের হয়ে খেলেছেন এই ব্যাটসম্যান। বাংলাদেশের হয়ে ফার্স্ট ক্লাস ক্রিকেট ১৬৩ ম্যাচে ১১০২১ রান করেছেন তুষার ইমরান যার মধ্যে সেঞ্চুরি আছে ৩১ টি এবং হাফ সেঞ্চুরি রয়েছে ৫৬ টি।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul