Notunshokal.com
খেলাধুলা

আজকের ম্যাচে টাইগারদের ভাগ্য গড়ে দিতে পারে শিশির

তিন ম্যাচের সিরিজের দ্বিতীয় ম্যাচে আজ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। দুপুর আড়াইটায় ম্যাচটি শুরু হবে। সিরিজের প্রথম ম্যাচে সফরকারীদের ২৮ রানে হারিয়ে ১-০ তে এগিয়ে আছে টাইগাররা। আজ ম্যাচ জিতলেই জিম্বাবুয়ের বিপক্ষে নিজেদের ১০ম সিরিজ জয়ের স্বাদ পাবে বাংলাদেশ। বাংলাদেশের সঙ্গে শেষ ১১ ম্যাচে কোন জয় পায় নি জিম্বাবুয়ে।

চট্টগ্রামে ম্যাচের ভাগ্য গড়ে দিতে পারে শিশির। সন্ধ্যার পর থেকেই মাঠে শিশির পড়তে শুরু করে। তাই টসের দিকে লক্ষ্য থাকবে দুদলের অধিনায়কের। পরে বোলিং করা দলের জন্য ম্যাচটি বিপদেরও কারণ হতে পারে।

চট্টগ্রামের এই মাঠে সবশেষ ২০১৬ সালের অক্টোবরে ওয়ানডে ম্যাচ খেলেছিল টাইগাররা। ২৭৭ রানের পুঁজি নিয়েও শিশিরের কারণে বোলিং করতে গিয়ে সমস্যা হয় টাইগারদের। ইংলিশরা ম্যাচ জিতে নিয়েছিল ৪ উইকেটে। ২০১৫ সালে এ মাঠেই দক্ষিণ আফ্রিকাকে ৯ উইকেটে উড়িয়ে দিয়েছিল বাংলাদেশ।

টাইগাররা এ মাঠে ১৭ ম্যাচ খেলে জয় পেয়েছে ১০টি তে। যেখানে জিম্বাবুয়ে পাঁচ ম্যাচের সব গুলোতেই পরাজয় বরণ করে। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের সর্বনিম্ন রানের রেকর্ডটিও জিম্বাবুয়ের। ২০০৯ সালে বাংলাদেশের বিপক্ষে মাত্র ৪৪ রানে অলআউট হয়েছিল জিম্বাবুয়ে। এ মাঠে টাইগারদের রয়েছে আরও সুখস্মৃতি। ২০১১ সালে ওয়েস্ট ইন্ডিজকে ৬১ রানে অলআউট করেছিলো বাংলাদেশ।

ব্যাটিংয়ে এ মাঠে টাইগারদের বড় ইনিংসটি ছিল এই জিম্বাবুয়ের বিপক্ষেই ২০১৪ সালে। ৭ উইকেটে ২৮১ রান করেছিল বাংলাদেশ। বর্তমান স্কোয়াডে থাকা মুশফিকের এই মাঠে রান ১৪ ম্যাচে ৩৯ গড়ে ২৭২। এরপরেই আছেন গত ম্যাচের সেঞ্চুরিয়ান ইমরুল কায়েস।

৭ ম্যাচে ৩৭ গড়ে ইমরুলের রান ২২১। বল হাতে স্কোয়াডে থাকা ক্রিকেটারদের মধ্যে অধিনায়ক মাশরাফির উইকেট ৯ ম্যাচে ১৭ টি। এছাড়াও রিয়াদের ১০ ম্যাচে আছে ১০ উইকেট।চট্টগ্রামে আজ যতটা না জিম্বাবুয়েকে মোকাবেলা করতে হবে টাইগারদের তার থেকে বেশি মোকাবেলা করতে হবে শিশিরকে।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul