Notunshokal.com
খেলাধুলা

জয়ের জন্য ৫৭ বল থেকে টাইগারদের প্রয়োজন মাত্র

২৪৭ রানের লক্ষ্য। খুব বেশি বড় নয়। দুই ওপেনার যদি ফর্মে থাকেন, তাহলে এই লক্ষ্য পাড়ি দেয়াও খুব বেশি কঠিন কিছু হওয়ার কথা নয়। সেটাই প্রমাণ করেছেন দুই ওপেনার লিটন কুমার দাস এবং ইমরুল কায়েস।

যদিও শুরুতেই জীবন পেয়েছিলেন লিটন দাস। প্রথম ওভারের চতুর্থ বলেই লিটন দাসকে লেগ বিফোর আউট দিয়ে ফেলেছিলেন আম্পায়ার। তবে নন স্ট্রাইকে থাকা ইমরুল কায়েসের সঙ্গে কথা বলে রিভিউ নেন লিটন। তাতেই দেখা যায়, বল লেগ স্ট্যাম্প মিস করে যেত। ফলে আম্পায়ার নিজের ভুল স্বীকার করে আউট প্রত্যাহার করে নেন।

জীবন পেয়েই সতর্ক হয়ে যান লিটন। অন্যদিকে আগের ম্যাচে ১৪৪ রান করা ইমরুল কায়েস তো যেন পুরোপুরি সেট ব্যাটসম্যান। শুরু থেকেই তার নিখুঁত এবং সাবধানি ব্যাটিং কোনো বিপদেরই কারণ সৃষ্টি করল না। যার ফলে দু’জনের ব্যাটে রানের চাকা সমানে ঘুরতে শুরু করে।

৯.৩ ওভারেই দলীয় ৫০ রান পূরণ করে ফেলে বাংলাদেশ। পরের ৫০ রানের গণ্ডি পার হতে ভেলে মাত্র ৫.১ ওভার। অর্থাৎ, ৩১ বল। এরই মধ্যে হাফ সেঞ্চুরি পূরণ করে ফেলেছেন লিটন কুমার দাস।

লিটন ৮৩ রান করে ফিরে গেলেও সেঞ্চুরির দিকে আগাচ্ছিলেন ইমরুল। ধীরে সুস্থেই টানা ২য় সেঞ্চুরি তুলে নিতে যাচ্ছিলেন তিনি। কিন্তু ৯০ রান করে সিকান্দার রাজার বলটি লং অফের উপর দিয়ে ছক্কা হাকাতে গিয়ে চিগুম্বুরার ক্যাচে তালুবন্দ হয়ে মাঠ ছাড়েন তিনি।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪১ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে রান। মুশফিক ৩২ ও মিঠুন ১০ রান করে ব্যাট করছেন। জয়ের জন্য ৫৫ বল থেকে টইগারদের প্রয়োজন ২০ রান। লিটন ৮৩ ও ফজলে ০ রান করে ক্যাচ আউট হয়েছেন।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul