Notunshokal.com
খেলাধুলা

ভারতের ৩২২ রান টার্গেটে ব্যাটিংয়ে জয়ের পথে উইন্ডিজ

বিরাট কোহলি একাই খেললেন। ক্যারিবীয় বোলারদের চারদিকে পিটিয়ে তিনি একাই করলেন ১৫৭ রান। দলীয় রান নিশ্চিত ৩০০ পার হওয়ার কথা। হলোও তাই। ওয়েস্ট ইন্ডিজের সামনে জয়ের জন্য ৩২২ রানের লক্ষ্য বেধে দিলো ভারত। বিশাখাপত্মমে টস জিতে ব্যাট করতে নেমে ওপেনার রোহিত শর্মাকে দ্রুত ফিরিয়ে দিয়ে ভালোই সূচনা করেছিল ক্যারিবীয়রা। কেমার রোচের বলে হেটমায়ার ক্যাচ ধরেন রোহিতের। শিখর ধাওয়ান করেন ২৯ রান।

এরপরই আম্বাতি রাইডুর সঙ্গে জুটি বাধেন কোহলি। ১৩৯ রানের দুর্দান্ত এক জুটি গড়েন দু’জন। ৮০ বলে ৭৩ রান করে আউট হয়ে যান রাইডু। এরপর মহেন্দ্র সিং ধোনি করেন ২০, রিশাভ পান্ত ১৭ এবং রবীন্দ্র জাদেজা আউট হন ১৪ রান করে। অন্যপ্রান্তে কোহলি একাই ব্যাট করে যান। শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ৩২১ রান সংগ্রক করে ভারত।

১০৬ বলে ক্যারিয়ারের ৩৭তম ওয়ানডে সেঞ্চুরি পূরণ করেন কোহলি। এরপর তিনি ১৫৭ রানে থাকেন অপরাজিত। সেঞ্চুরির আগেই শচীন টেন্ডুলকারকে পেছনে ফেলে ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে দ্রুততম ১০ হাজার রান করা কৃতিত্ব গড়েন কোহলি। ২৫৯ ইনিংস খেলে ১০ হাজার রান করেছিলেন শচীন। সেকানে কোহলি খেলেন মাত্র ২০২ ইনিংস।

৩২২ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করেছিল ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় হোল্ডারের দল। এরপরই দলের হাল ধরেন গত ম্যাচে সেঞ্চুরি করা হেটমায়ার। ভারতের বোলারদের পিটিয়ে তুলোধুলো করছেন তিনি। ৭ ছক্কায় ৬৪ বলে খেলেছেন ৯৪ রানের এক দূর্দান্ত ইনিংস।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৩২ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ২২১ রান। হোপ ৭১ রান করে ব্যাট করছেন।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul