খেলাধুলা

মোস্তাফিজের সঙ্গে একেমন বাজি ধরলেন কোচ

সাধারণত ফুটবল মাঠে এমন দৃশ্য দেখা যায়। হঠাৎ করেই ফুটবলাররা খুলে ফেলছেন ট্রাউজার। মাঠেই হয়ে পড়ছেন অর্ধনগ্ন! আবার কোনো কোনো কারণে অনেক কোচদেরও দেখা যায় রেগে বা আনন্দে গায়ের জার্সি বা টি-শার্ট খুলে ফেলতে। তবে ক্রিকেট মাঠে এমন ঘটনা ক’টা আছে তা জানা নেই।

তবে বাংলাদেশে ঘটেনি এমন বলা যায় হলপ করেই। তবে গতকাল চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এমনই এক আজব ঘটনার জন্ম দিলেন টাইগারদের ইংলিশ প্রধান কোচ স্টিভ রোডস। সেটিও তার তরুণ শিষ্য দলের তুরুপের তাস মোস্তাফিজুর রহমানের সঙ্গে বাজি ধরে। বাজিটিকে আজবই বলা যায়। মোস্তাফিজের সঙ্গে কি নিয়ে বাজি ধরলেন কোচ?

কোচ চ্যালেঞ্জ করেছিলেন তিনি তার শর্টস অর্ধেক নামিয়ে মোস্তাফিজের ছোড়া ক্যাচ ধরবেন। যেই কথা সেই কাজ। টাইগারদের প্রধান কোচকে দেখা গেল একের পর এক মোস্তাফিজের ছোড়া ক্যাচ ধরছেন তাও অর্ধনগ্ন হয়ে। তবে ভাগ্য ভালোই বলতে হবে মাঠে উপস্থিত ক্রিকেটার ও সংবাদ কর্মীদের। কারণ শর্টসের নিচে পরনে ছিল আন্ডারওয়ার।

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ দুই ম্যাচ খেলতে সোমবার চট্টগ্রামে এসেছে বাংলাদেশ দল। গতকাল সকালে মাশরাফি বিন মুর্তজা তার দলবল নিয়ে এসেছিলেন অনুশীলনে। সকাল ৯টা থেকে তারা সিরিজের দ্বিতীয় ওয়ানডের জন্য প্রস্তুতি নিতে শুরু করে। সেখানেই সদা হাস্যোজ্জ্বল রোডস এমন আজব ঘটনা ঘটায়। যদিও তিনি এটি করেছিলেন শুধু মজার ছলেই। মোস্তাফিজসহ মজা পেয়েছেন অন্য ক্রিকেটাররাও।