খেলাধুলা

সিলেট সিক্সার্স এর অধিনায়ক ডেভিড ওয়ার্নার?

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল প্লেয়ার ড্রাফটে জন্য এখন ঢাকায় অবস্থান করছেন পাকিস্তানি কিংবদন্তি ক্রিকেটার ওকার ইউনুস। কানাডিয়ান ক্রিকেটে লিগের কোচ ও সাবেক পাকিস্তান পেস ওয়ান্ডার ওযাকার ইউনিস অফার দিলেন তুমি কী বিপিএল খেলবে? গুরুর প্রস্তাবে রাজি হওয়াতেই বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরে ওয়ার্নার। কানাডিয়ান লিগের মতো বিপিএলেও ওয়ার্নার কোচ ওয়াকার ইউনুসের শিষ্যত্ব গ্রহণ করবেন।

তবে এখানে তার দল সিলেট সিক্সার্স। যাদের হয়ে ব্যাটে ঝড় তুলবেন। বিষয়টি ওয়ার্নারকে যেমন আনন্দিত করেছে তেমনি কোচ ওয়কারকেও করেছে রোমাঞ্চিত। কেননা তার মতো বড় নাম যে কোনো দলের জন্যই তো বাড়তি পাওয়া।

শনিবার (২৭ অক্টোবর) সকালে উত্তরায় সিলেট সিক্সার্সের সংবাদ সম্মেলনে সেকথা জানালেন এই সিলেট সিক্সার্স কোচ।

‘ওয়ার্নারের ট্র্যাক রেকর্ড দারুণ। প্লেয়ার হিসেবেও সে অসাধারণ। সিলেট সিক্সার্সের জন্য সে একটা বড় নাম। সিলেটের সঙ্গে সম্পৃক্ত হওযার পর আমিই ওকে বলেছিলাম তুমি কেন বিপিএলে খেলছো না? এসো এবং বিপিএল খেল। যেহেতু তুমি অনেক বড় বিতর্ক ও নাটকীয়তার মধ্য দিয়ে যাচ্ছে। যদিও সে বলছিলো ক্রিকেট বোর্ডের সঙ্গে সমস্যা যাচ্ছে। তবে সে দলে যোগ দিয়ে খুশি।’

‘ওয়ার্নারের মতো একজন প্লেয়ারকে দলে পাওয়া অবশ্যই আমাদের জন্য সুসংবাদ। আমরা সবাই জানি ও একজন বিধ্বংসী ক্রিকেটার এবং একজন ভাল দলপতিও। আপনারা জানেন আইপিএলে ও হায়দ্রাবাদকে শিরোপা জিতিয়েছে।

অতএব এটা আমাদের জন্য আরেকটি ভালো অপশনও বটে। আমি আর সে দুজনই সিডনি থাকি। আমাদের মধ্যে বোঝাপড়াটাও ভালো। তাছাড়া কানাডিয়ান লিগে আমি ওকে কোচিং করিয়েছি। টুর্নামেন্টটি খেলতে আমরা সবাই দারুণ রোমাঞ্চিত।’

এদিকে সিলেট এবার রিটেইন ক্রিকেটার হিসেবে সাব্বির রহমান, নাসির হোসেন, লিটন দাশ ও সোহেল তানভিরকে রেখেছে। আর সরাসরি চুক্তি করেছে ওয়ার্নার ও নেপালের স্পিনার সন্দিপ লামিচান। তবে সিলেট সিক্সার্সের বড় চমক অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার।

পুরো টুর্নামেন্টে এই খেলবেন ডেবিট ওয়ার্নার। তাই সিলেট সিক্সার্সের অধিনায়কত্ব পেতে পারেন এই অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান। অস্ট্রেলিয়া জাতীয় দল সহ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ সানরাইজ হায়দ্রাবাদের হয়ে একাধিক আসরে অধিনায়কত্বের দায়িত্ব পালন করেছেন তিনি।