Notunshokal.com
খেলাধুলা

আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) আসন্ন আসরের জন্য প্লেয়ার্স ড্রাফট হচ্ছে আজ

স্পোর্টস ডেস্ক: আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) আসন্ন আসরের জন্য প্লেয়ার্স ড্রাফট হচ্ছে আজ। আজ রবিবার (২৮ অক্টোবর) বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) ষষ্ঠ আসরের প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হবে। এবার মোট ১৫৫ জন বাংলাদেশি ক্রিকেটারকে এই ড্রাফটে তালিকাভুক্ত করেছে বিপিএল গভর্নিং কাউন্সিল।

এদিকে ছয়টি ক্যাটাগরিতে তাদের ভাগ করা হয়েছে। ‘এ+’, ‘এ’, ‘বি’, ‘সি’, ‘ডি’ ও ‘ই’ এই ছয় ক্যাটাগরির ওপর ভিত্তি করেই রণ করা হয়েছে খেলোয়াড়দের মুল্য তালিকা। প্লেয়ার ড্রাফট এবারে গ্রেডিংয়ে ‘এ+’ ক্যাটাগরিতে আছেন শুধু মুশফিকুর রহিম। তাঁর ভিত্তি মূল্য ধরা হয়েছে ৪০-৬০ লাখ টাকা।

তবে পঞ্চপাণ্ডবসহ অধিকাংশ শীর্ষ ক্রিকেটার দল পেয়ে গেলেও উচ্চাভিলাষীতার কারণে দল পেতে ব্যর্থ মুশফিকুর রহীম। বিসিবির অনেক চেষ্টার পরেও দল পাননি তিনি। তাই আজ উঠছেন প্লেয়ার ড্রাফটে। পুরোনো ফ্রাঞ্চাইজি তাকে ছেড়ে দেয়ার পর সংশয় সৃষ্টি হয় দল পাওয়া নিয়ে।

এদিকে মাঝে চিটাগাং খেলতে না চাইলেও ফিরে আসার পর সেদলের হয়েই খেলার কথা চলছিল ক্রিকেট পাড়ায়। কিন্তু মুশফিক নিজের দাম হাঁকিয়ে বসেন ১ কোটি ২০ লক্ষ টাকা । যা দিতে রাজি হয়নি চিটাগাং ভাইকিংস। তারা সর্বোচ্চ ৮০ হাজার দিতে চাইলেও তাতে রাজি না হওয়ায় দল বঞ্চিতই থাকেন তিনি।

এ ব্যাপারে ক্ষোভ প্রকাশ করেছেন মিনহাজুল আবেদিন নান্নুও। তিনি বলেন আজকের ড্রাফটে মুশফিকের মূল্য সর্বোচ্চ ৬০ লাখ। সেখানে দ্বিগুন দাবি করাটা অযৌক্তিক। তাদের ৮০ লাখের প্রস্তাবে না মানায়ও ক্ষোভ তার। তাই আজ মাত্র ৬০ লাখে প্লে ড্রাফটে অংশগ্রহণ করতে হচ্ছে তাকে।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul