Notunshokal.com
খেলাধুলা

এবার ক্রিস গেইলের চেয়েও ভয়ংকর যে ব্যাটসম্যানকে দলে নিল রংপুর রাইডোর্সে

বিপিএলের এবারের আসর অক্টোবর থেকে সরিয়ে নেওয়া হয়েছে ২০১৯ সালের জানুয়ারিতে। কিন্তু একই সময়ে শুরু হচ্ছে অস্ট্রেলিয়ার জনপ্রিয় ঘরোয়া টি-টোয়েন্টি লিগ বিগ ব্যাশও। একই সময়ে দুটি ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট হওয়ায় বিপিএলে বিদেশি তারকা ক্রিকেটারদের পাওয়া নিয়ে সংশয়ই তৈরি হয়েছিল।

গত বছর বিপিএলে এই দুই বিশ্বসেরা মারকুটে ব্যাটসম্যানকে উপহার দিয়েছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রংপুর রাইডোর্স। এবার আরও একজন বিশ্বের অন্যতম সেরা মারকাটারি ব্যাটসম্যানকে নিয়ে আসছে বর্তমান চ্যাম্পিয়নরা। তিনি আর কেউ নন, দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক এবং আইপিএলে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে খেলা এবি ডি ভিলিয়ার্স। যাকে ক্রিস গেইলের চেয়েও ভয়ংকর ব্যাটসম্যান হিসেবে গণ্য করা হয়।

এই যে বড় বড় তারকা আসছেন বাংলাদেশে, তাঁদের পারিশ্রমিক দিতে কোটি কোটি টাকা ব্যয়ের প্রস্তুতি নিয়ে রেখেছে ফ্র্যাঞ্চাইজিগুলো। স্বাভাবিকভাবেই ফ্র্যাঞ্চাইজিরা গোপন রাখেন বিদেশি তারকাদের পারিশ্রমিকের অঙ্কটা।

সূত্রে থেকে জানা যায়, গেইল-এবি ডি ভিলিয়ার্স-ডেভিড ওয়ার্নারদের মতো তারকারা যদি পুরো টুর্নামেন্ট খেলেন, প্রত্যেকের পারিশ্রমিক ছাড়িয়ে যাবে ৩ কোটি টাকা। অপরদিকে হেলস-পোলার্ডদের পারিশ্রমিক দেড়-দুই কোটি টাকার কম নয়। খেলোয়াড়দের সঙ্গে ফ্র্যাঞ্চাইজিদের চুক্তি হয় দুইভাবে। কেউ পারিশ্রমিক পান ম্যাচ ধরে ধরে, কেউ বা চুক্তিবদ্ধ হন পুরো টুর্নামেন্টের জন্যই। গেইল-ডি ভিলিয়ার্স প্রতি ম্যাচে পেয়ে থাকেন ২০ থেকে ৩০ হাজার ডলার। মানে কিনা এক ম্য্যাচ খেললেই প্রায় ২৫ লাখ টাকা

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul