খেলাধুলা

আজ টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে টিম ক্যাপ্টেন বিরাট কোহলি

স্পোর্টস ডেস্ক: আজ ওয়েস্ট- ইন্ডিজের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজের চতুর্থ ওয়ানডে খেলতে আজ মুম্বাইয়ে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়েছে স্বাগতিক ভারত। এর আগে তিন ম্যাচে দু’দলই সমান সংখ্যক একটি করে জয় পেয়েছে। অন্য ম্যাচটি টাই হয়েছিল।

আজ টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে টিম ক্যাপ্টেন বিরাট কোহলি। এদিকে এখন পর্যন্ত খেলা তিন ম্যাচের তিনটিতেই শতক হাঁকিয়েছেন ভিরাট কোহলি। আজ মুম্বাইয়ে চতুর্থ ওয়ানডেতে যদি তিনি আরেকটি শতক করতে পারত তাহলে কুমার সাঙ্গাকারার করা টানা চার ম্যাচে চার শতকের রেকর্ড ভাঙতে পারত।

কিন্তু আজ বিরাট মাত্র ১৬ রান করেই মাঠ ছাড়েন যার জন্য ভাঙতে পারলনা কুমার সাঙ্গাকারার সেই রেকর্ড। তাছাড়া ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে প্রথম ব্যাটসম্যান হিসেবে টানা চার ম্যাচে শতক করেছিলেন লঙ্কান কিংবদন্তী কুমার সাঙ্গাকারা।

এদিকে বিরাট না পাড়লেও রোহিত শর্মা টানা নয় ম্যাচে তুলে নিয়েছেন তার ওয়ানডে শতক। আর এটি তার ক্যারিয়ারের ২১ তম শতক। তার এই দুর্দান্ত শতকে ভারত বড় রানের টার্গেট দিতে যাচ্ছে ওয়েস্ট- ইন্ডিজকে।

গত ২০১৫ বিশ্বকাপে বাংলাদেশ, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও স্কটল্যান্ডের সাথে এই কীর্তি গড়েন তিনি। এদিকে ছন্দের তুঙ্গে থাকা ভারতীয় অধিনায়কের সামনে থাকছে লঙ্কান এই গ্রেট ব্যাটসম্যানের সাথে নাম বসানোর সুযোগ আর হল না। দুর্দান্ত ফর্মে থাকা কোহলি এই সুযোগ হাত ছাড়া করে ফেললেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত ভারতের ৩৪ ওভার শেষে ২ উইকেট হাড়িয়ে ২১০ রান। এদিকে রাইডু ৪৫ রোহিত ১০২ রান নিয়ে ব্যাটিং করছে।