জাতীয়

বিশ্বের দীর্ঘ মানব জিন্নাত আলী বাংলাদেশ আওয়ামী লীগে যোগদান করেছেন

নিউজ ডেস্ক: বিশ্বের দীর্ঘ মানব জিন্নাত আলী বাংলাদেশ আওয়ামী লীগে যোগদান করেছেন। রাজধানী ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অসুস্থ দীর্ঘ মানব আজ রবিবার কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলের হাতে ফুলের তোড়া দিয়ে আওয়ামী লীগে যোগদান করেন।

সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল আজ রবিবার জানান, বিশ্বের দীর্ঘ মানব জিন্নাত আলী বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতা, দরিদ্র মানুষের প্রতি মমতা ও উন্নয়নে মুগ্ধ হয়ে আওয়ামী লীগে যোগ দিয়েছেন।

আওয়ামী লীগে যোগদান নিয়ে এক প্রতিক্রিয়ায় দীর্ঘ মানব জিন্নাত আলী জানান, অতি সম্প্রতি তিনি প্রধানমন্ত্রীর সাথে দেখা করার সুযোগ পান। ওই সময় প্রধানমন্ত্রী তার চিকিৎসার দায়িত্ব নেয়ার পাশাপাশি তাকে নদগ পাঁচ লাখ টাকা প্রদান করেন এবং তার বসবাস উপযোগি বাড়ি নির্মাণের ঘোষণা দেন। এজন্য তিনি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দলে যোগ দিয়েছেন।

জিন্নাত আলী আরো জানান, অনেকদিন তিনি শারীরিক বিভিন্ন অসুস্থতায় ভুগছিলেন। তার খবর কেউ রাখেননি। প্রধানমন্ত্রীর সহায়তায় তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসা পাচ্ছেন। হাসপাতালটির ১৭ তলায় জিন্নাতের কেবিনে সাংসদ সাইমুম সরওয়ার কমলের হাতে ফুল দিয়ে দলে যোগদান করেন তিনি।

প্রসঙ্গত, গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডস মতে বিশ্বের দীর্ঘতম মানব হচ্ছেন তুরষ্কের সুলতান কোসেন। সুলতানের দৈর্ঘ্য হচ্ছে ৮ ফুট ২.৮২ ইঞ্চি (৮ ফুট ৩ ইঞ্চি প্রায়)। তাঁর জন্ম ১০ ডিসেম্বর ১৯৮২। ২০১১ খ্রিঃ থেকে সুলতান গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডস দখল করে রয়েছেন। মস্তিষ্কের পিটুইট্যারি গ্ল্যান্ডে ‘পিটুইট্যারি গিগেনটিসম’ নামে এক ধরণের রোগে আক্রান্ত মাত্র ১১ বছর বয়স থেকে তিনি অস্বাভাবিক ভাবে লম্বা হতে থাকেন।

অপরদিকে কক্সবাজারের রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের বড়বিল গ্রামের জিন্নাত আলীর দৈর্ঘ্য হচ্ছে ৮ ফুট ৫ ইঞ্চি। তাঁর জন্ম ১৯৯২ সালের পহেলা জানুয়ারি।