Notunshokal.com
বিনোদন

আইয়ুব বাচ্চুকে ছাড়া এলআরবির প্রথম কনসার্ট

আইয়ুব বাচ্চু। বাংলাদেশের ব্যান্ড সঙ্গীতের এক কিংবদন্তির নাম। ৫৬ বছর বয়সে হৃদরোগ থামিয়ে দিয়েছে তার বর্ণাঢ্য পথচলা। গিটার বাজিয়ে আর কখনোই শ্রোতা হৃদয়ে ঢেউ তুলবেন না। আর কখনোই গাইবেন না ‘দুঃখী আমার মন ভরেছে দুঃখে, সুখের আশাই করলাম শুধু মিছে দুনিয়াতে। ‘

তাঁর ধ্যানে–জ্ঞানে, জীবনযাপনে যেমন ওতপ্রোতভাবে জড়িয়ে ছিল গিটার আর গান, তেমনি আইয়ুব বাচ্চু আর এলআরবি ছিল মুদ্রার এপিঠ–ওপিঠ। সব সময় তিনি বলতেন, ‘আমার পরিবারের বাইরে আরেকটি পরিবার “এলআরবি”। বললে বাড়াবাড়ি হবে না, আইয়ুব বাচ্চুর কারণেই শুরু থেকে এলআরবি তুমুল জনপ্রিয়তা পায়।

সেই আইয়ুব বাচ্চুর হঠাৎ চলে যাওয়ায় ‘এলআরবি’ এখনও শোক সামলে উঠতে পারেনি। তার আগেই আয়োজকদের অনুরোধে শোককে শক্তিতে পরিণত করে ৩১ অক্টোবর চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে পারফর্ম করবে ‘এলআরবি।’ এটা আইয়ুব বাচ্চুকে ছাড়া ‘এলআরবি’ প্রথম কনসার্ট।

প্রয়াত আইয়ুব বাচ্চু ‘গান বাংলা’র আয়োজনে রংপুরে ১৬ অক্টোবর তাঁর শেষ কনসার্ট ‘শেকড়ের সন্ধানে’ শোতে পারফর্ম করেছেন। এরপর এই সিরিজের আরো ৭টি কনসার্টে পারফর্ম করার কথা ছিল তাঁর। আইয়ুব বাচ্চু যে গান আর গিটারের সুর পৃথিবীতে রেখে গেছেন, সেগুলোকে বাঁচিয়ে রাখার জন্যই আয়োজকদের অনুরোধে ‘এলআরবি’র ৪ সদস্য স্বপন (বেইজ), শামিম (ম্যানেজার, সাউন্ড ইঞ্জিনিয়ার), মাসুদ (সেকেন্ড লাইন গিটার) এবং রোমেল (ড্রামস) এই সিরিজ কনসার্টগুলোতে পারফর্ম করবেন।

কনসার্টে ‘চলো বদলে যাই’ এবং ‘উড়াল দিব আকাশে’ গান দুটি ট্রিবিউট হিসেবে বাজাবেন তারা।

আরও পড়ুন

হ্যাপির প্রথম ছবি শেষ পর্যন্ত নিষিদ্ধ হলো

Syed Hasibul

হোটেলে ভারতীয় অভিনেত্রী পায়েল চক্রবর্তীর ঝুলন্ত লাশ, হত্যা নাকি আত্মহত্যা?

Adnan Opu

হেয়ার ট্রান্সপ্ল্যান্ট করে টাক ঢেকে সিনেমায় ফিরেছেন বলিউডের যেসব অভিনেতা

Syed Hasibul