খেলাধুলা

সৌম্য সরকারকে ছেড়ে দিয়ে বড় ধরনের ভুল করেছে চিটাগাং ভাইকিংস?

কিছুদিন ধরেই দুর্দান্ত ফর্মে রয়েছেন বাংলাদেশ জাতীয় দলের ওপেনার সৌম্য সরকার। কিন্তু এর আগে টানা দুই বছর ব্যর্থতার মধ্য দিয়ে যেতে হয়েছে এই বিধ্বংসী ব্যাটসম্যান কে। জাতীয় দলে বারবার ব্যর্থ হয়েছেন তিনি।সর্বশেষ এশিয়া কাপেও বাংলাদেশ ক্রিকেট ভক্তদের হতাশায় ভাসিয়েছেন তিনি।

বাজে ফর্মের কারণে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম দুই ওয়ানডে ম্যাচে সুযোগ পাননি তিনি।কিন্তু জাতীয় ক্রিকেট লিগের দুর্দান্ত পারফরম্যান্স করে আবার বাংলাদেশ দলে জায়গা পান সৌম্য সরকার।সুযোগকে কাজে লাগিয়ে বসলেন সৌম্য। জিম্বাবুয়ের বিপক্ষে শেষ ওয়ানডে ম্যাচে ৯২ বলে ৯ টি চার এবং ৬ টি ছক্কা সাহায্যে ১১৭ রান করে ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হন সৌম্য সরকার।

জাতীয় ক্রিকেট লীগে দুর্দান্ত ফর্মে রয়েছেন তিনি। শেষ ৭ ইনিংসে দুটি সেঞ্চুরি সহ তিনটি হাফ সেঞ্চুরি করেছেন তিনি। এর মধ্যে একটি রয়েছে জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে। শেষ ৭ ইনিংসে সৌম্য সরকার এর স্কোর (১০৩*,১৩,৩৩,৭৬,৭১,১০২*,৬৬)। এবং জিম্বাবুয়ের বিপক্ষে ১১৭ রান।

আর এই সৌম্য সরকারকে ছেড়ে দিয়েছে চিটাগাং ভাইকিংস। গত মৌসুমের চিটাগাং ভাইকিংসের হয়ে খেলেছিলেন সৌম্য সরকার। কিন্তু নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি তিনি। চিটাগাং ভাইকিংসের হয়ে গত মৌসুমে ১১ ইনিংসে ১৫ গড়ে তিনি করেছিলেন ১৬৯ রান। সর্বোচ্চ ছিল ৩৮ রান।

বাজে ফর্মের কারনে সৌম্য সরকারকে ছেড়ে দিয়ে দিয়েছে চিটাগাং ভাইকিংস। কিন্তু বর্তমান সময়ে আবারও দুর্দান্ত ফর্মে ফিরছে জাতীয় দলের ওপেনার। তাইতো শেষ ১০ ম্যাচের মধ্যে ৩ টি সেঞ্চুরি করেছেন তিনি। কিন্তু গতকাল প্লেয়ার ড্রাফট থেকে সৌম্য দলে টেনেছে রাজশাহী কিংস। কিন্তু রিটেনে সৌম্য সরকারকে ধরে রাখতে পারতো চিটাগাং ভাইকিংস।