খেলাধুলা

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচে অভিষেক হচ্ছে নাজমুল ইসলাম অপু

অবশেষে টেস্ট ক্রিকেট অভিষেক হচ্ছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। গতবছর বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল এর কিছু ম্যাচ আয়োজন করা হয় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। এরপর জনপ্রিয়তা দেখে সিলেটে আয়োজন করা হয় আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ। এবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগামী ৩ নভেম্বর জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি অনুষ্ঠিত হবে।

ইতিমধ্যেই মাহমুদুল্লাহ রিয়াদের নেতৃত্বে বাংলাদেশ টেস্ট দল সিলেট অবস্থান করছে। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচের একাদশে দেখা যাবে ৩ স্পিনার।সাকিব আল হাসান না থাকায় জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচে একাদশে দেখা যেতে পারে স্পিনার নাজমুল ইসলাম অপু কে। যদি তিন স্পিনার খেলে তাহলে টেস্ট অভিষেক হতে পারে স্পিনার নাজমুল ইসলাম অপুর।

সে বিষয়টি উইকেট দেখেই সিদ্ধান্ত নেয়ার হবে বলে জানিয়েছেন স্পিন বোলিং কোচ সুনিল যোশি। তবে নিশ্চিত ভাবে কিছু না জানালেও উইকেট দেখেই টিম ম্যানেজম্যান্ট সিদ্ধান্ত সিদ্ধান্ত নেবে একাদশে তিন পেসার খেলবে নাকি তিন স্পিনার।

সুনিল যোশি বলেন, ‘ততক্ষণ পর্যন্ত না সুযোগ দেয়া হচ্ছে, ততক্ষণ পর্যন্ত নিশ্চিত করে বলতে পারবেন না কে কেমন করবে। তবে নাজমুলকে রেখে একাদশে তিন স্পিনার খেলান হবে কিনা, সেটা এখনই বলা যাচ্ছে না।’

তবে একাদশে মেহেদি হাসান মিরাজ ও তাইজুল ইসলাম থাকছেন সেটা অনেক খানিই নিশ্চিত। এখন যদি তৃতীয় স্পিনার হিসেবে অপু খেলেন তাহলে টেস্ট অভিষেক হবে এই বাঁহাতি স্পিনারের।