খেলাধুলা

তরুণ পেসার খলিল আহমেদকে সতর্ক করল আইসিসি!

অতিরিক্ত আগ্রাসনের কারণে এবার খলিল আহমেদকে সতর্ক করল আইসিসি। এশিয়া কাপ কিংবা ক্যারিবিয়ানদের বিরুদ্ধে চলতি সিরিজে চতুর্থ একদিনের ম্যাচের আগে সেভাবে নিজেকে ধরতে পারেননি এই বাঁ হাতি পেসার। চতুর্থ ম্যাচে ব্র্যাবোর্নে ৫ ওভার বল করে ১৩ রান দিয়ে নেন ৩টি উইকেট। বল হাতে দুরন্ত পারফরম্যান্সের পর একটু বেশিই উচ্ছ্বাস দেখিয়েছিলেন খলিল। আর তাই আপাতত জরিমানা না হলেও খলিল আহমেদকে সতর্ক করল আইসিসি।

ক্যারিবিয়ানদের ইনিংসের ১৪ তম ওভারে মার্লন স্যামুয়েলসকে আউট করার পর উচ্ছ্বাস ধরে রাখতে পারেননি খলিল আহমেদ। তিনি এগিয়ে যান স্যামুয়েলসের দিকে। এমনকী অঙ্গভঙ্গিও করে বসেন তিনি। স্যামুয়েলস কিছু বলতে গিয়েও না বলে থেমে যান। বিষয়টি ফিল্ড আম্পায়ারদের নজরে আসে। তাই ম্যাচের পর সাবধান করা দেওয়া হয়েছে তাঁকে। তবে জরিমানা করা হয়নি। এক ডিমেরিট পয়েন্ট পেয়েছেন এই বাঁ হাতি পেসার।

আইসিসি এক বিজ্ঞপ্তি দিয়ে জানায়, ‌খলিলকে সরকারিভাবে সতর্ক করে দেওয়া হয়েছে। খলিলের অপরাধ আইসিসির লেভেল ওয়ান এর মধ্যে পড়ে। এবার জরিমানা করা হয়নি। যদিও এই অপরাধের ক্ষেত্রে ম্যাচ ফি–র ৫০ শতাংশ পর্যন্ত জরিমানা করা হয়ে থাকে। তবে একটি ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে শাস্তি হিসেবে। এ যাত্রায় বেঁচে গেলেও আগামী দিনে কিন্তু সাবধানেই থাকতে হবে তরুণ পেসার খলিল আহমেদকে।