Notunshokal.com
খেলাধুলা

দেশের ক্রিকেট ভক্তদের জন্য সুখবর ফিরছেন সাকিব-তামিম

সাকিব তামিম ছাড়াই চলমান জিম্বাবুয়ের সঙ্গে খেলছে বাংলাদেশ। এই দু’জনকে ছাড়াই জিম্বাবুয়েকে ৩-০ ম্যাচে সিরিজ হারিয়েছে টাইগাররা। সাকিব-তামিম যে দলে নেই সেটা মনেই হয়নি বাকিদের পারফরম্যান্সে।

দেশের ক্রিকেটের এই দুই স্তম্ভ দলের বাইরে রয়েছেন ইনজুরির কারণে। চলতি বছরের জানুয়ারিতে ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে ফিল্ডিং করতে গিয়ে বাঁহাতের কনিষ্ঠাতে ব্যথা পেয়ে মাঠ ছাড়েন সাকিব। পরবর্তীতে ওয়েস্ট ইন্ডিজ সফরে খেলেন ব্যথানাশক ইনজেকশন নিয়ে।

এরপর আরব আমিরাতে অনুষ্ঠিত এশিয়া কাপের আগেও সাকিব জানিয়েছিলেন না খেলে অস্ত্রোপচার করানোর কথা। শেষ পর্যন্ত সাকিব খেলেছিলেন এবং পুরনো চোটের ব্যথা নিয়ে মাঝপথেই ফিরেছিলেন দেশে। একটি বেসরকারি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নেয়ার পর শরণাপন্ন হন অস্ট্রেলিয়ান চিকিৎসক ডেভিড হয়ের। সেখানে চিকিৎসা শেষে দেশে ফিরেছেন সাকিব। ভরসা পান দ্রুত মাঠে ফেরার।

এশিয়া কাপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে চোটে পড়ে ছয় সপ্তাহের জন্য ছিটকে পড়েন মাঠের বাইরে। যদিও সেটি ডাক্তারের পরামর্শ ও পুনর্বাসন প্রক্রিয়ার মাধ্যমে দ্রুত মাঠে ফেরার সম্ভাবনা জেগেছে তামিম ইকবালের।

দেশের ক্রিকেট ভক্তদের জন্য এখন সুখবর হলো এই দুই ক্রিকেটারের আসন্ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে দলে ফেরার খবর। এমনটি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট পরিচালক আকরাম খান।

তিনি বলেন, পুরো সিরিজে হয়তো খেলতে পারবে না তারা। সিরিজের মাঝপথে তাদের দেখা যেতে পারে দুজনকেই।

তাই আশা করা যায় আগামী ২২ নভেম্বর থেকে ঘরের মাঠে শুরু হতে যাওয়া ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে না দেখা গেলেও ওয়ানডে কিংবা টি-টোয়েন্টি সিরিজে দেখা যেতে পারে তাঁদের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পুর্নাঙ্গ সিরিজে রয়েছে ২টি টেস্ট, ৩টি ওয়ানডে ও ৩টি টি-টোয়েন্টি ম্যাচ।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul