খেলাধুলা

বাংলাদেশের হাসিমুখের ঘাতক মোস্তাফিজুর রহমান

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশের হাসিমুখের ঘাতক মোস্তাফিজুর রহমান। তিনি দলে থাকা মানেই শক্তি কয়েকগুন বেড়ে যাওয়া। ইনজুরির কারণে ওয়েস্ট ইন্ডিজ সফরে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে পারেননি। তবে বল হাতে আবারও টেস্ট সিরিজে তাকে পাচ্ছে বাংলাদেশ। শেষ পর্যন্ত প্রথম টেস্টেই আসল অস্ত্রকে পাচ্ছে বাংলাদেশ! জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টেস্টেই তাকে পাওয়া যাবে।

বিসিবির ডাক্তার দেবাশিষ চৌধুরী জানিয়েছেন, ‘আশা করি তিনি প্রথম ম্যাচ (টেস্ট) থেকেই খেলতে পারবেন। তার ইনজুরড স্থানে কোনো কিছুই পাওয়া যায়নি। যে সমস্যাটুকু ছিল সেটা বিশ্রামেই সেরে উঠেছেন তিনি।’

তিনি আরো বলেন, ‘তাকে আমরাই বিশ্রাম দিয়েছি। যাতে এ সময় তিনি তার ইনজুরি রিকভার করে ফেলতে পারেন। তিনি সেটা করতেও সক্ষমও হয়েছেন।’ আজকালের মধ্যেই তিনি সিলেটের উদ্দেশে রওনা হবেন এবং দলের সাথে যোগ দেবেন।

মোস্তাফিজ সর্বশেষ ম্যাচ খেলেছেন ঢাকায় শ্রীলঙ্কার বিপক্ষে। যে ম্যাচে পাঁচ উইকেট পেয়েছিলেন তিনি। গত ফেব্রুয়ারির পর আর টেস্ট ম্যাচ খেলা হয়নি তার। যেহেতু ওয়েস্টইন্ডিজ সিরিজের আগে বোলিং স্কোয়াডটা আরো শক্তিশালী হিসেবে চাচ্ছে টিম ম্যানেজম্যান্ট। সেখানে মোস্তাফিজের বিকল্প নেই।

বাংলাদেশ সর্বশেষ টেস্টম্যাচ জিতেছিল ২০১৭ তে। প্রতিপক্ষ ছিল অস্ট্রেলিয়া, মিরপুর শেরেবাংলাতে। সিলেটে এখন নিবিড় অনুশীলনে টিম বাংলাদেশ। জিম্বাবুয়ের বিপক্ষে জয় নিয়ে শুধু ফেরাই নয়। একইসাথে সিলেট স্টেডিয়ামের অভিষেক টেস্ট ম্যাচটাতেও জিততে চায় টিম বাংলাদেশ। যেখানে মোস্তাফিজের ওপরও অনেক ভরসা টিমের।

উল্লেখ্য, আগামী ৩ নভেম্বর থেকে শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম খেলাটি।