Notunshokal.com
খেলাধুলা

প্রস্তুতি ম্যাচেই বিশাল ঝড় তুললেন রুবেল শান্ত ও এবাদত হোসেন

সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র তিন দিনের প্রস্তুতি ম্যাচে বৃষ্টির বাধায় খেলা হয়েছে কেবল ৬৬ ওভার। যার মধ্যে জিম্বাবুয়ে ৪৮ ওভার ও স্বাগতিক বিসিবি একাদশ ব্যাট করার সুযোগ পেয়েছে বাকি ১৮ ওভার। স্বল্প দৈর্ঘ্যর এ প্রস্তুতিতেও নজর কাড়লেন স্বাগতিক দলের একাধিক ক্রিকেটার।

বল হাতে এবাদত হোসেন, রুবেল হোসেনদের দাপটে বোলিংয়ের পর ব্যাট হাতে বড় সংগ্রহ না পেলেও টেস্ট মেজাজে ব্যাট করে দিন শেষে অপরাজিত থেকে মূল সিরিজের আগে নিজের সামর্থ্যের জানান দিয়ে রাখলেন তরুণ ক্রিকেটার নাজমুল হোসেন শান্ত।

জিম্বাবুয়ের ৫ উইকেটে করা ১৪৫ রানে প্রথম ইনিংস ঘোষণার পর ইনিংসের গোড়াপত্তন করে শেষ অবধি ৫৪ বল মোকাবেলা করে ২২ রানে অপরাজিত থাকেন শান্ত। নিজের সামর্থ্য অনুযায়ী বাঁহাতি এ ওপেনার ব্যাট করতে পারলেও নিষ্প্রভ ছিলেন আসন্ন টেস্ট দলে প্রথমবারের মতো ডাক পাওয়া আরেক ক্রিকেটার আরিফুল হক।

ইনিংসের গোড়াপত্তন করতে নেমে ১৫ বল মোকাবেলায় ১ চারে মাত্র ৪ রান করে জার্ভিসের বলে আরভিনের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন তিনি। তার বিদায়ে ক্রিজে নতুন ব্যাটসম্যান হিসেবে যোগ দিয়ে বেশিক্ষণ থিতু হতে পারেননি ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত খেলতে থাকা মিজানুর রহমানও। ৪ চারের সাহায্যে ৩২ বল খেলে ২৯ রান করে সাজঘরে ফিরেন তিনিও।

এর ফলে দলীয় ৫০ রানে দ্বিতীয় উইকেটের পতন ঘটে স্বাগতিকদের। তৃতীয় উইকেট জুটিতে শান্ত’র সাথে মোসাদ্দেক হোসেন যোগ দিয়ে শেষ করেন দিনের বাকি খেলার অংশটুকু। শেষ পর্যন্ত শান্ত’র ২২ রানের বিপরীতে ১ রানে অপরাজিত থাকেন তিনি।অর্ধশতক করে ফিরে গেলেন শান্ত

এর আগে ৫ উইকেটের বিনিময়ে স্কোরবোর্ডে ১৪৫ রান যোগ করে প্রথম ইনিংস ঘোষণা করে সফরকারীরা। দলের পক্ষে সর্বোচ্চ ৩৯ রান আসে হ্যামিল্টন মাসাকাদজার ব্যাট থেকে। ৩৯ রান করে সতীর্থদের ব্যাট করার সুযোগ করে দেন তিনি। তার দেখানো পথে হাঁটেন ২৯ রান করা শন উইলিয়ামসও।

বাকি ব্যাটসম্যানদের মধ্যে সিকান্দার রাজা অপরাজিত ৩২ রান করেন। এছাড়া পিটার মুরের ব্যাট থেকে আসে ১৪ রান।স্বাগতিক বোলারদের মধ্যে এবাদত হোসেন দুটি, রুবেল হোসেন, আফিফ হোসেন ও জাকির হাসান একটি করে উইকেট লাভ করেছেন।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul