খেলাধুলা

কোচ স্টিভ রোডস এর কাছে মুশফিকুর রহিমই সেরা

হাতুরি সিংহের আমল থেকেই বাংলাদেশ টেস্ট দলের উইকেট কিপিং ছেড়ে দিয়েছিলেন মুশফিকুর রহিম। গত দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে টেস্ট সিরিজে মুশফিকুর রহিম খেলেছিলেন বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসাবে। উইকেটরক্ষকের দায়িত্ব পালন করেছিলেন লিটন দাস এবং নুরুল হাসান সোহান।

ওয়েস্ট ইন্ডিজ সফরে উইকেটরক্ষকের দায়িত্বে না থাকলেও জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজে উইকেটের পেছনে গ্লাভস হাতে দেখা যাবে মুশফিকুর রহিম। বৃহস্পতিবার এমনটি জানিয়েছেন টাইগার কোচ স্টিভ রোডস। এসময় তিনি মুশফিকুর রহিমকে আসল যোদ্ধা বলে উল্লেখ করেন।

স্টিভ রোডস বলেছেন, ‘মুশফিকই উইকেটরক্ষকের দায়িত্ব পালন করবে। এটাই আমাদের পরিকল্পনা। পরবর্তী কোনো সমস্যা না হলে এই সিদ্ধান্ত পরিবর্তন হবে না। আমরা ভাগ্যবান যে একাদশে লিটন ও মিথুনকে পেয়েছি। আমাদের হাতে অপশন আছে।’

তিনি আরো বলেন, ‘উইকেটের পেছনে মুশফিক যেমন করছে তা নিয়ে আমি খুশি। মুশি অসাধারণ প্রতিভাসম্পন্ন একজন ক্রিকেটার। সে অভিজ্ঞ, আসল যোদ্ধা। আমি মনে করি উইকেটের পেছনে মুশফিকই আদর্শ।’

আগামী ৩ নভেম্বর সিলেটে শুরু হবে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। ১১ নভেম্বর মিরপুরে শুরু হবে সিরিজের দ্বিতীয় তথা শেষ ম্যাচ।