Notunshokal.com
খেলাধুলা

পাকিস্তানকে টাইব্রেকারে হারিয়ে সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবলে অপরাজিত চ্যাম্পিয়ন হতে পারল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: গোলরক্ষকের বীরত্বে কারনেই পাকিস্তানকে টাইব্রেকারে হারিয়ে সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবলে অপরাজিত চ্যাম্পিয়ন হতে পারল বাংলাদেশ। আজ নেপালের আনফা কমপ্লেক্স মাঠে ১-১ সমতায় শেষ হয় নির্ধারিত ৯০ মিনিটের খেলা। ম্যাচ গড়ায় সরাসরি টাইব্রেকারে। প্রথম শট মিস হলেও পাকিস্তানের টানা দুইটি শট ফিরিয়ে বাংলাদেশকে ম্যাচে ফেরান গোলরক্ষক।

পরের তিনটি শটেই বল জালে পাঠায় বাংলাদেশের কিশোররা। পঞ্চম শট মিস করলে শিরোপা উৎসবের অপেক্ষা বাড়ে মাত্র। পাকিস্তানের শেষ শট প্রতিহত হতেই ৩-২ ব্যবধানে জয় নিশ্চিত হয়। প্রতিযোগিতায় এ নিয়ে দ্বিতীয় বার অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করলো বাংলাদেশ।

এদিকে ১-০ গোলে এগিয়ে থেকে শেষ করে বাংলাদেশ। নেপালের আনফা কমপ্লেক্স মাঠে ম্যাচের ২৫ মিনিটে আত্মঘাতী গোলে লিড নেয় লাল-সবুজ জার্সিধারীরা। কর্নার থেকে বল ক্লিয়ার করতে গিয়ে ডি-বক্সে লাফিয়ে উঠে হেড দেন পাকিস্তানের খেলোয়াড়।

আর গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল জালে জড়ায়। কিন্তু লিড ধরে রাখতে পারেনি বাংলাদেশ। ম্যাচের ৫৪ মিনিটে পেনাল্টি থেকে সমতায় ফেরে পাকিস্তান। ডি-বক্সের ডান পাশে অহেতুক ফাউল করে বিপদ ডেকে আনে বাংলাদেশ। শেষ পর্যন্ত টাইব্ররকারে দারুণ জয় তুলে নেয় বাংলাদেশের জুবারা।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul