Notunshokal.com
খেলাধুলা

চতুর্থ উইকেট তুলে নিলেন স্পিনার তাইজুল ইসলাম

স্পোর্টস ডেস্ক: নিজের চতুর্থ উইকেট তুলে নিলেন স্পিনার তাইজুল ইসলাম। ক্যারিয়ারের প্রথম টেস্ট খেলতে নামা ওয়েলিংটন মাসাকাদজাকে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে পাঠান তাইজুল। অভিষেক স্মরণীয় করতে পারেননি ওয়েলিংটন মাসাকাদজা। ২৮ বল মোকাবেলা করে মাত্র ৪ রান করেন এই অলরাউন্ডার। তাইজুল ইসলাম এখন পর্যন্ত ৩৬ ওভার বল করে ১০২ রানের বিনিময়ে ৪ উইকেট নেন। নতুন ব্যাটসম্যান হিসেবে ক্রিজে নেমে ১৪ বল মোকাবেলা করে মাত্র ৩ রান করে নাজমুল ইসলাম অপুর বলে লেগ বিফরের ফাঁদে পড়েন মাভুতা। নাজমুল ইসলাম তাঁর ক্যারিয়ারের দ্বিতীয় উইকেট তুলে নেন।  জিম্বাবুয়ের নতুন ব্যাটসম্যান হিসেবে পিটার মুরের সঙ্গী হিসেবে উইকেটে এসেছেন কাইল জারভিস।

এর আগে গতকাল শনিবার টসে জিতে ব্যাটিংয়ে নেমে প্রথম দিন শেষে জিম্বাবুয়ে ৫ উইকেটের বিনিময়ে ২৩৬ রান সংগ্রহ করেছে। জিম্বাবুয়ের পক্ষে সর্বোচ্চ ৮৮ রান আসে শন উইলিয়ামসের ব্যাট থেকে। এছাড়া অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজার ব্যাট থেকে আসে ৫২ রান। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ২টি উইকেট দখল করেন তাইজুল ইসলাম।

বাংলাদেশ-জিম্বাবুয়ে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিনের শুরু থেকেই বেশ আত্মবিশ্বাসের সঙ্গে খেলে যাচ্ছে জিম্বাবুয়ের দুই ব্যাটসম্যান পিটার মুর ও রেগিস চাকাবা। সকালে প্রথম সেশনের ৯ ওভারে তাঁরা ২৫ রান জমা করেছে।পিটার মুর তাঁর অর্ধ শতকও তুলে নিয়েছেন এ সেশনেই।  ম্যাচের দ্বিতীয় সর্বোচ্চ রানের জুটিটিও গড়েছেন এ দুই ব্যাটসম্যান।  দিনের ১২ তম ওভারে চাকাবাকে বোকা বানিয়ে ৬০ রানের জুটি ভাঙেন তাইজুল। গতকালের মতো আজও সকালেই দলকে ব্রেকথ্রু এনে দেন এই স্পিনার। নতুন ব্যাটসম্যান হিসেবে ক্রিজে এসেছেন ওয়েলিংটন মাসাকাদজা। বাংলাদেশের হয়ে সকালে আবু জায়েদ রাহি ও তাইজুল ইসলাম বোলিংয়ের সূচনা করে, দিনের ৭ম ওভারে বোলিংয়ে আসেন মেহেদী হাসান মিরাজ

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul