Notunshokal.com
খেলাধুলা

তাইজুল ইসলামের ৬ উইকেটে ৩০০ রানের আগে জিম্বাবুয়েকে অলআউট করল বাংলাদেশ

দ্বিতীয় দিনের প্রথম সেশনেই জিম্বাবুয়েকে অল আউট করল বাংলাদেশ দল।তাইজুল ইসলামের ৬ উইকেটে ২৮২ রানে অলআউট হয়েছে বাংলাদেশে ক্যারিয়ারের চতুর্থ বারের মত টেস্ট ক্রিকেটে ৫ উইকেট তুলে দিলেন তাইজুল ইসলাম। লক্ষ্য ছিলো দ্বিতীয় দিনের প্রথম সেশনেই টপাটপ জিম্বাবুয়ের উইকেট তুলে নিয়ে তাদের অলআউট করে দেয়া। কিন্তু দুই অপরাজিত ব্যাটসম্যান রেগিস চাকাভা ও পিটার মুর মিলে কাটিয়ে দেন পাক্কা ১২টি ওভার। হতাশায় ভুগতে হয় বাংলাদেশের বোলারদের।

শেষপর্যন্ত দিনের ১৩তম ওভারে জুটি ভেঙে বাংলাদেশ শিবিরে স্বস্তি এনেছেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। প্রথম দিনেও জিম্বাবুয়ে শিবিরে প্রথম দুই আঘাত হেনেছিলেন ২৬ বছর বয়সী এ স্পিনার। এ র পরে ওয়েলিংটন মাসাকাদজাকে ৪ এবং কাইল জার্ভিসকেআউট করে ক্যারিয়ারের চতুর্থবারের মতো পাঁচ উইকেট তুলে নিলেন তাইজুল।

আগের দিনের অবিচ্ছিন্ন ৩৫ রানের জুটিতে বাড়িয়ে ৬০ রানে নিয়ে গিয়েছিলেন মুর এবং চাকাভা। ধীরস্থির ইনিংসে মুর তুলে নিয়েছেন ক্যারিয়ারের চতুর্থ হাফসেঞ্চুরি। চাকাভাও এগুচ্ছিলেন সে পথেই।

তবে দিনের ১৩তম ও ইনিংসের ১০৩তম ওভারের প্রথম বলে নাজমুল হাসান শান্তর দুর্দান্ত ক্যাচে পরিণত হয়ে সাজঘরে ফিরতে হয়েছে চাকাভাকে। আউট হওয়ার আগে ২ চারের মারে ৮৫ বল খেলে ২৮ রান করেছেন চাকাভা।

বাংলাদেশ একাদশ : লিটন দাস, ইমরুল কায়েস, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাজমুল ইসলাম অপু এবং আবু জায়েদ রাহী।

জিম্বাবুয়ে একাদশ : হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), ব্রায়ান চারি, ব্রেন্ডন টেলর, শন উইলিয়ামস, সিকান্দার রাজা, পিটার মুর, রেগিস চাকাভা, ব্রেন্ডন মাতুভা, ওয়েলিংটন মাসাকাদজা, কাইল জার্ভিস, তেন্দাই চাতারা।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul