অন্যান

তৃতীয় দিন শেষে ম্যাচ নিয়ে একটি কথাই বললেন স্টিভ রোডস

জিম্বাবুয়ের বিপক্ষে সিলেট টেস্টের প্রথম ইনিংসে মাত্র ১৪৩ রানেই অলআউট হয়ে যায় বাংলাদেশ দল। জয় পেতে বাংলাদেশের প্রয়োজন ৩২১ রান। বলতে গেলে রেকর্ড গড়েই জিততে হবে বাংলাদেশ দলকে। কেননা এর আগে কখনো ২৫০ রান চেজ করেও জেতেনি টাইগাররা। যার মানে মাহমুদউল্লাহর দলকে রেকর্ড গড়েই জিততে হবে।

আজ তৃতীয় দিন শেষে ১০.১ ওভারে উইকেট না হারিয়ে ২৬ রান করে বাংলাদেশ দল। মূলত আলোক স্বল্পতার কারণেই আজকের দিন শেষ হয়েছে। লিটন দাস ১৪ ও ইমরুল কায়েস ১২ রানে অপরাজিত থেকেই তৃতীয় দিন শেষ করে।

নিজেদের টেস্ট ইতিহাসের সর্বোচ্চ রান তাড়া করেই জিততে হবে বাংলাদেশ দলকে। তাই বলতে গেলে স্বস্তিতে নেই টাইগার শিবির। কিন্তু এদিকে টাইগারদের প্রধান কোচ স্টিভ রোডস জানালেন, ম্যাচটা জমে উঠেছে। একই সঙ্গে তাইজুলের প্রসংসা করেছেন তিনি।

তৃতীয় দিনশেষে সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘চতুর্থ দিনের আগে ম্যাচটা জমে উঠেছে, এটা সত্যি। আর তাইজুল দারুন বোলিং করেছে। বাকি বোলাররাও ভাল করেছে। তাঁরা আমাদের এমন একটা জায়গায় এনে দিয়েছে, যেখানে আসলে বলা যায়, ‘গেইম অন’। প্রথম ইনিংসে ভাল না খেলার পরও এমন অবস্থায় এসেছি, বিষয়টি দুর্দান্ত বলা চলে।’

তিনি আরো বলেন, ‘আমি মনে করি দলের চাপা আত্মবিশ্বাস আছে। তাঁরা জানে যে ম্যাচ জিততে হলে এই ম্যাচের সর্বোচ্চ রান করতে হবে। এবং এটা সবসময় ঘটে না।আমরা দ্বিতীয় ইনিংসে ভাল ব্যাটিং করতে চাই, প্রথম ইনিংসের তুলনায়। আজ দিনের শেষে লিটন ও ইমরুলের ব্যাটিংয়ে খুবই খুশি। তাঁরা ভাল ভিত গড়েছে। তাদের আগামীকালও ভাল করতে হবে।’