Notunshokal.com
খেলাধুলা

যে দশ বোলার ক্যারিয়ারে কখনও ওয়াইড বল করেননি

ক্রিকেটে বল করেছেন কিন্তু ওয়াইড দেননি এমন বোলার খুব একটা দেখা যায় না। কিন্তু ক্রিকেট ইতিহাসে এমন ১০ জন বোলার আছে যারা কিনা তাদের ক্রিকেট ক্যারিয়ারে কখনো ওয়াইড বল করেননি।

একনজরে দেখে নিন এই বিরল তালিকাটি-

রিচার্ড হ্যাডলি- নিউজিল্যান্ডের এই কিংবদন্তি অলরাউন্ডার ৮৬ টেস্ট খেলে ৪৩১টি উইকেট শিকার করেছেন। কিন্তু ক্যারিয়ারে কোনদিন একটি ওয়াইড বল করেননি।

ল্যান্স গিবস- সাবেক এই ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটার ৭৯টি টেস্ট এবং তিনটি ওয়ানডে খেলে ৩১১টি উইকেট নিয়েছেন। কিন্তু কখনো ওয়াইড বল করেননি।

ক্ল্যারি গ্রিমেট- নিউজিল্যান্ডে জন্ম নেওয়া এই ক্রিকেটার অস্ট্রেলিয়ার হয়ে ৩৭টি টেস্টে ২১৬টি উইকেট নেওয়ার পাশাপাশি কোনো ওয়াইড বল করেননি।

ডেরেক আন্ডারউড- ইংল্যান্ডের সাবেক এই অলরাউন্ডার ৮৬টি টেস্ট এবং ২৬টি ওয়ানডেতে যথাক্রমে ২৯৭ এবং ৩২টি উইকেট পেয়েছেন। কিন্তু ক্যারিয়ারে কোনদিন একটি ওয়াইড বলও করেননি।

গ্যারি সোবার্স- ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি অল রাউন্ডার গ্যারি সোবার্স ৯৩টি টেস্টে ২৩৬টি উইকেট শিকার করেছেন। কিন্তু তিনি ক্যারিয়ারে কোনদিন একটি ওয়াইড বলও করেননি।

ইমরান খান- একমাত্র এশিয়ান পাকিস্তানের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরান খান ৮৮টি টেস্ট এবং ১৭৫টি ওয়ানডে ম্যাচে যথাক্রমে ৩৬২ এবং ১৮২টি উইকেট দখল করেছেন। কিন্তু একটি বলও ওয়াইড হয়নি তার।

ইয়ান বোথাম- ইংল্যান্ডের সাবেক অলরাউন্ডার ইয়ান বোথাম ১৫ বছরের ক্যারিয়ারে ১০২টি টেস্ট এবং ১১৬টি ওয়ানডে খেলে যথাক্রমে ৩৮৩ এবং ১৪৫টি উইকেট নিয়েছেন। ক্যারিয়ারে একটি বলও ওয়াইড দেননি তিনিও।

ডেনিস লিলি- ১৩ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে একটিও ওয়াইড বল না করে ৭০ টেস্ট ৩৫৫টি এবং ৬৩ ওয়ানডেতে ১০৩টি উইকেট শিকার করেছেন তিনি।

বব উইলস- ইংল্যান্ডের ইতিহাসের অন্যতম সেরা বোলার বব উইলস ৯০টি টেস্ট ও ৬৮টি ওয়ানডেতে কোনো বল ওয়াইড করেননি। টেস্ট ও ওয়ানডেতে যথাক্রমে ৩২৫ ও ৮০টি উইকেট শিকার করেছেন তিনি।

ফ্রেড ট্রুম্যান- ইংলিশ পেসার ফ্রেড ট্রুম্যান ৬৭টি টেস্টে ৩০৭টি উইকেট নেওয়ার পাশাপাশি ক্যারিয়ারে কোন বল ওয়াইড করেননি।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul