Notunshokal.com
জাতীয়

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে ফরম বিক্রি শুরু হয়েছে

নিউজ ডেস্ক: আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে ফরম বিক্রি শুরু হয়েছে। শুক্রবার সকাল ১০টা থেকে ফরম বিক্রি শুরু হয়।

ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ের পাশে নতুন নির্বাচনী অফিসে মনোনয়ন বিক্রি শুরু হয়েছে।

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নামে মনোনয়নপত্র কিনে এ কার্যক্রমের উদ্বোধন করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।শেখ হাসিনার নামে গোপালগঞ্জ টু্ঙ্গিপাড়া কোটালিপাড়া ও অন্য আরেকটি আসনের জন্য দুটি মনোনয়ন ফরম
কেনেন কাদের।

এরপর জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীও রংপুর পীরগঞ্জ আসনের জন্য ১টি মনোনয়ন ফরম কিনেন।

পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত মনোনয়ন ফরম সংগ্রহ ও জমাগ্রহণের কার্যক্রম প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে।মনোনয়নপত্রের মূল্য রাখা হয়েছে ৩০ হাজার টাকা।

আট বিভাগের আটটি বুথে দলের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকদের তদারকিতে মনোনয়ন ফরম বিক্রি ও জমা নেয়া হবে।

এর অগে গত ৬ নভেম্বর দলের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার সকাল ১০টা থেকে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে আবেদনপত্র গ্রহণ করতে হবে।

উল্লেখ্য, ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৩ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৯ নভেম্বর এবং মনোনয়নপত্র বাছাইয়ের শেষ তারিখ ২২ নভেম্বর। বাছাই শেষে কমিশন যাদের যোগ্য প্রার্থী হিসেবে মনোনীত করবে, তারা ২৯ নভেম্বর (বৃহস্পতিবার) পর্যন্ত তাদের প্রার্থিতা প্রত্যাহার করতে পারবেন। এর দুই সপ্তাহ পর ২৩ ডিসেম্বর (রোববার) অনুষ্ঠিত হবে ভোট।

আরও পড়ুন

হেলিকপ্টার বিধ্বস্ত, অল্পের জন্য প্রাণে বাঁচলেন ফরিদুর রেজা সাগর-ব্রাউনিয়া

Sheikh Anik

হঠাৎ কেঁপে উঠলো রাজধানীসহ গোটা দেশ

Syed Hasibul

স্বাধীনতার ৪৭ বছর পরেও ঢাকার রাস্তায় ইমার্জেন্সি লেন কেউ কল্পনাও করতে পারেনি

Syed Hasibul