Notunshokal.com
জাতীয়

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) থেকে নাজিম উদ্দিন রোডে স্থাপিত পুরনো কারাগারের ভেতরে বসানো আদালতে নিয়ে আসা হয়েছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) থেকে নাজিম উদ্দিন রোডে স্থাপিত পুরনো কারাগারের ভেতরে বসানো আদালতে নিয়ে আসা হয়েছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে।

নাইকো দুর্নীতি মামলার শুনানিতে হাজিরা দিতে বৃহস্পতিবার (৮ নভেম্বর) সকাল সোয়া ১১টার পর তাকে বিএসএমএমইউ থেকে কারাগারের দিকে নিয়ে যাওয়ার প্রস্তুতি শুরু হয়। ১১টা ৩৫ মিনিটে খালেদা জিয়া কারাগারের অভ্যন্তরের আদালতে পৌঁছান।

তবে এই আদালতে হাজিরা শেষে খালেদা জিয়াকে আবারও বিএসএমএমইউতে ফিরিয়ে নিয়ে যাওয়া হবে নাকি এই কারাগারে যেখানে তিনি (খালেদা জিয়া) আগে ছিলেন দোতলার সেই কারাকক্ষে ফিরিয়ে নিয়ে যাওয়া হবে তা ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম নিশ্চিত করতে পারেননি।

জেলার মাহবুবুল ইসলাম জানিয়েছেন, ‘খালেদা জিয়াকে পুরাতন কারাগারে স্থাপিত আদালতে আনা হতে পারে। আনার পর আদালত শেষে কারাগারেই রাখা হবে নাকি হাসপাতালে নেওয়া হবে তার সিদ্ধান্ত হয়নি।’

বিএসএমএমইউ এর একটি সূত্র জানায়, খালেদা জিয়া এখন শারীরিকভাবে খানিকটা সুস্থ বোধ করায় এরই মধ্যে তাকে ছাড়পত্র দিয়েছে বিএসএমএমইউ। এ কারণে তাকে আদালতে নিয়ে যাওয়া হচ্ছে।

এদিকে, খালেদা জিয়াকে কারাগারে ফিরিয়ে নিয়ে যাওয়ার কারণে নাজিম উদ্দিন রোড ও এর আশেপাশের এলাকায় কড়া নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গেছে।

আরও পড়ুন

হেলিকপ্টার বিধ্বস্ত, অল্পের জন্য প্রাণে বাঁচলেন ফরিদুর রেজা সাগর-ব্রাউনিয়া

Sheikh Anik

হঠাৎ কেঁপে উঠলো রাজধানীসহ গোটা দেশ

Syed Hasibul

স্বাধীনতার ৪৭ বছর পরেও ঢাকার রাস্তায় ইমার্জেন্সি লেন কেউ কল্পনাও করতে পারেনি

Syed Hasibul