Notunshokal.com
খেলাধুলা

মাঠে ফিরছেন তামিম, বার্তা দিলেন নিজেই

বাংলাদেশ দলের বিপক্ষে চলমান জিম্বাবুয়ে সিজিরে দলে নেই তামিম ইকবাল। এশিয়া কাপের সময় ইনজুরিতে পড়ে দল থেকে ছিটকে যান। এখন ইনজুরি কাটিয়ে খেলার জন্য সম্পূর্ণ ফিট হতে ইতিমধ্যে অনুশীলন করা শুরু করেছেন বাংলাদেশ দলের নির্ভরযোগ্য ওপেনার তামিম ইকবাল।

এথন ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের প্রথম টেস্টে ফিট হয়ে দলে ফেরায় তার লক্ষ্য।

এ বিষয়ে তামিম বলেন, ‘ব্যক্তিগতভাবে আমি মনে করি প্রথম টেস্টে খেলার জন্য আমি ফিট থাকব।’

বৃহস্পতিবার (৮ নভেম্বর) একাডেমী মাঠে স্পিন ও ডক স্টিকের বিপক্ষে ৪০ মিনিট ব্যাট করার পর সাংবাদিকদের মাঠে ফেরার লক্ষ্যের কথা বলেছিলেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজ বিপক্ষে সিরিজটি গুরুত্বপূর্ণ বিধায় তামিম চাচ্ছেন জিম্বাবুয়ের বিপক্ষে ঢাকা টেস্ট দিয়েই মাঠে ফিরতে। কারণ তিনি মনে করছেন, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচের আগে এই ম্যাচটি তাঁর জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ। তবে এখনও সম্পূর্ণ ফিটও ভাবতে পারছেন না এই বাঁহাতি ব্যাটসম্যান।

তবে এখন তাঁর মূল লক্ষ্য ওয়েস্ট ইন্ডিজ সিরিজ সেটা জানিয়ে তিনি বলেন, ‘এটি নির্ভর করে কিছু বিষয়ের ওপর। সাধারণত আপনি দেখবেন যেকোন ক্রিকেটার ইনজুরি থেকে এসে টেস্ট সিরিজের আগে একটি ম্যাচ খেলতে চায়। সত্যি কথা বলতে কি আমি দ্বিতীয় টেস্ট (জিম্বাবুয়ের বিপক্ষে) খেলতে সর্বদাই চাই। আজ থেকে তিন-চার সপ্তাহ আগেও আমি এটাই আমার লক্ষ্য ছিল। কারণ আমি চাচ্ছিলাম একটি ম্যাচ খেলে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে যেতে। আমরা সবাই জানি যে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ বেশ কঠিন হবে।’

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ রয়েছে তামিমের। তবে ১৭ নভেম্বর থেকে শুরু হওয়া সেই প্রস্তুতি ম্যাচে খেলবেন কিনা এখনও নিশ্চিত নন তামিম। কারণ তার ফিট হতে এখনই কত সময় লাগবে তিনি বলতে পারছেন না।

তিনি বলেন, ‘তবে প্রস্তুতি ম্যাচের বিষয়টি এমনভাবে আসে যে একজন আমি নিজে প্রস্তুতি ম্যাচের প্রতি বেশি আস্থা রাখি না। আমি বিশ্বাস করি আমার প্রস্তুতির বিষয়ে যেটি আমি নিয়ে থাকি। এখনই আমাকে ছিটকে দেয়া ঠিক হবে না। কারণ আপনি কখনোই জানেন না যে আমি ১৬ তারিখে কি অবস্থায় থাকব।

তামিমের ভাষায় ‘ঐ সময়ে যদি আমার কাছে মনে হয় যে ম্যাচটি খেলা আমার দরকার আমি অবশ্যই খেলব। আর যদি আমার কাছে মনে হয় যে আমাকে অনেকদূর যেতে হবে এবং আমি সঠিক অবস্থায় নেই তাহলে সম্ভবত আমি খেলব না। এটি পুরোপুরি নির্ভর করছে যে আমি ১৬-১৭ তারিখ কি অবস্থায় থাকব তার ওপর।’

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul