Notunshokal.com
খেলাধুলা

জিম্বাবুয়ের বিপক্ষে শেষ টেস্টে বাংলাদেশ একাদশে তিন পরিবর্তন!

জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টে লজ্জাজনকভাবে হেরেছে বাংলাদেশ দল। আগামী ১১ই নভেম্বর মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের শেষ ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ-জিম্বাবুয়ে।

জিম্বাবুয়ের বিপক্ষে সিলেট টেস্টে এমন বিপর্যয়ের জন্য দলের একাদশ নিয়ে অনেক প্রশ্ন উঠেছে। এক পেসার ও তিন স্পিনার ছিল সিলেট টেস্টে। তবে ঢাকা টেস্টে একাদশে আসছে পরিবর্তন। সেখানে তিন স্পিনার থেকে নেমে তা হবে দুই স্পিনার ও এক পেসারের জায়গায় হবে দুই পেসার।

এক্ষেত্রে দল থেকে বাদ পড়বেন বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপু। আর তার জায়গায় দলে জায়গা পাবেন আরেক বাঁহাতি মোস্তাফিজুর রহমান। অন্যদিকে সিলেটে টেস্ট অভিষেক হওয়া আবু জায়েদ রাহির পারফরম্যান্স তেমন আশাজনক ছিল না।

তাই ঢাকা টেস্টে আর খেলার সম্ভাবনা খুবই কম। আর সেক্ষেত্রে দলে জায়গা পাওয়ার ক্ষেত্রে বিবেচনায় রয়েছেন শফিউল ও খালেদ। এছাড়াও ব্যাটিংয়ে ব্যর্থ ছিলেন নাজমুল হোসেন শান্ত। আর তাই এমন একজনকে বিবেচনায় আনা হচ্ছে যিনি কিনা মিডল অর্ডার পজিশনে অভ্যস্ত। আর সেক্ষেত্রে আছেন মোহাম্মদ মিঠুন। তাই শান্তর জায়গায় ঢাকা টেস্টে মিঠুনের খেলার সম্ভাবনাই বেশি।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul