Notunshokal.com
রাজনীতি

মাশরাফির বিপক্ষে আ’লীগ থেকে মনোনয়ন কিনবেন যিনি

আসন্ন জাতীয় একাদশ সংসদ নির্বাচনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করবেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা। জানা গেছে আগামীকাল রোববার তারা এই মনোনয়ন ফরম সংগ্রহ করবেন। এদিকে, নড়াইল-২ আসন থেকে এবার মাশরাফি আওয়ামী লীগের প্রার্থী হওয়ার খবরে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।

এদিকে আওয়ামী লীগের একাধিক নেতা বলেছেন, আমরা দীর্ঘদিন আওয়ামী লীগের রাজনীতি করি। রাজপথে থেকে অনেক হামলা-মামলার শিকার হয়েছি। অথচ নির্বাচনের সময় এলে ওপর মহল থেকে আমাদের প্রার্থী নির্ধারণ হয়ে যায়। দল না করে অন্য স্থান থেকে উড়ে এসে প্রার্থী হয়ে যায় আরেকজন। এভাবে চলতে থাকলে আমাদের রাজনীতি ছেড়ে চলে যেতে হবে।

তাছাড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু বলেন, দেশরত্ন শেখ হাসিনা আমাদের চেয়ে ভালো বোঝেন। তিনি যাকে নৌকা মার্কার প্রার্থী দেবেন আমরা তার সঙ্গেই নির্বাচন করব। তাকেই জয়ী করব।

এদিকে জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস বোস বলেন, আজ আমি ঢাকা যাচ্ছি। অনেকেই মনোনয়ন কিনছেন, শুনেছি মাশরাফি মনোনয়ন কিনবেন, আমিও কিনব। প্রধানমন্ত্রী যার হতে নৌকা প্রতীক তুলে দেবেন আমরা তার জন্য কাজ করে নৌকার বিজয় ছিনিয়ে আনব।

তাছাড়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল অনুযায়ী ২৩ ডিসেম্বর হবে ভোটগ্রহণ, মনোনয়নপত্র জমার শেষ সময় ১৯ নভেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ২২ নভেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ নভেম্বর এবং ৫ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেয়া হবে।

আরও পড়ুন

সাজা বাড়ল খালেদা জিয়ার, পাচ্ছেন না নির্বাচন করার সুযোগ

সভাপতি শেখ হাসিনাসহ আ.লীগের একক প্রার্থী ৭জন

Syed Hasibul

সব দল নির্বাচনে আসায় যা বললেন প্রধানমন্ত্রী