Notunshokal.com
জাতীয় রাজনীতি

সাজা বাড়ল খালেদা জিয়ার, পাচ্ছেন না নির্বাচন করার সুযোগ

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আপিলের রায়ে আজ বেগম খালেদা জিয়ার সাজা পাঁচ বছর থেকে বাড়িয়ে দশ বছর করেছেন হাইকোর্ট। আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন। তাছাড়া দুদকের আইনজীবি আরও জানান নির্বাচনের কোন সুযোগ নেই।

এদিকে দুদকের আইনজীবীদের আবেদনের প্রেক্ষিতে বেগম জিয়ার সাজা বাড়ানোর এই আদেশ দেন আদালত। তাছাড়া তারেক রহমানসহ মামলার অন্য আসামিদের সাজা ১০ বছর বহাল রেখেছেন আদালত। এই রায়কে ঘিরে সকাল থেকেই আদালত প্রাঙ্গণে জোরদার করা হয় নিরাপত্তা ব্যবস্থা। এর আগে গতকাল এই মামলার আপিল শুনানি শেষ হয়।

এদিকে বেগম জিয়াসহ মামলার তিন আসামি বিএনপির সাবেক সংসদ সদস্য কাজী সালিমুল হক এবং ব্যবসায়ী সরফুদ্দীন আহমেদ খালাস চেয়ে পৃথক তিনটি আপিল করেন। অন্যদিকে বেগম জিয়ার সাজা বাড়ানোর পৃথক আরেকটি আবেদন করে দুদক। দুদক আইনজীবী জানান, এই রায়ের ফলে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া নির্বাচনে অংশগ্রহণের অযোগ্য হয়ে গেলেন।

এ ছাড়া বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান, মাগুরার সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, কামাল উদ্দিন সিদ্দিকী ও মমিনুর রহমানকে ১০ বছর করে কারাদণ্ড দেয়া হয়। এর পর খালেদা জিয়ার আইনজীবীরা হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় ২০ ফেব্রুয়ারি আপিল করেন।

আরও পড়ুন

হেলিকপ্টার বিধ্বস্ত, অল্পের জন্য প্রাণে বাঁচলেন ফরিদুর রেজা সাগর-ব্রাউনিয়া

Sheikh Anik

হঠাৎ কেঁপে উঠলো রাজধানীসহ গোটা দেশ

Syed Hasibul

স্বাধীনতার ৪৭ বছর পরেও ঢাকার রাস্তায় ইমার্জেন্সি লেন কেউ কল্পনাও করতে পারেনি

Syed Hasibul