রাজনীতি

সভাপতি শেখ হাসিনাসহ আ.লীগের একক প্রার্থী ৭জন

নিউজ ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের একক প্রার্থী হয়েছেন দলের সভাপতি শেখ হাসিনাসহ সাত জন।  সোমবার মনোনয়ন ফরম বিতরণ ও জমাদান কার্যক্রম শেষ হওয়ার পর থেকে আটটি বুথের দায়িত্বে থাকা নেতারা এই তথ্য  জানান।

বৃহস্পতিবার নির্বাচনের তফসিল ঘোষণার পরদিন শুক্রবার সকালে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দুটি মনোনয়ন ফরম সংগ্রহের মধ্যে দিয়ে মনোনয়নপত্র বিক্রি ও বিতরণের কার্যক্রম শুরু হয়।  এক আসনে ৫২জন পর্যন্ত মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।  তবে সাতটি আসনে মনোনয়ন ফরম তুলেছেন মাত্র একজন করে মনোনয়ন প্রত্যাশী।

আসনগুলোর মধ্যে রয়েছে ঢাকা বিভাগের গোপালগঞ্জ-৩ আসন।  এই আসনের একমাত্র মনোনয়ন প্রত্যাশী হলেন দলের সভাপতি শেখ হাসিনা এবং গোপালগঞ্জ-২ আসনে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম ছাড়া আর কেউ মনোনয়নপত্র সংগ্রহ করেননি।

বরিশাল-১ আসন দলের একমাত্র মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য শেখ হাসনাত আবদুল্লাহ।  বাগেরহাট-১ আসনের জন্য শেখ হেলাল উদ্দিন ছাড়া আর কেউ মনোনয়নপত্র সংগ্রহ করেননি।  আর খুলনা-২ আসনের আওয়ামী লীগের একমাত্র মনোনয়ন প্রত্যাশী শেখ জুয়েল।

মৌলভীবাজার-১ আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন শাহাবুদ্দিন আহমদ।  নোয়াখালী-৫ আসনে একমাত্র মনোনয়ন প্রত্যাশী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।