রাজনীতি

সভাপতি শেখ হাসিনাসহ আ.লীগের একক প্রার্থী ৭জন

নিউজ ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের একক প্রার্থী হয়েছেন দলের সভাপতি শেখ হাসিনাসহ সাত জন।  সোমবার মনোনয়ন ফরম বিতরণ ও জমাদান কার্যক্রম শেষ হওয়ার পর থেকে আটটি বুথের দায়িত্বে থাকা নেতারা এই তথ্য  জানান।

বৃহস্পতিবার নির্বাচনের তফসিল ঘোষণার পরদিন শুক্রবার সকালে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দুটি মনোনয়ন ফরম সংগ্রহের মধ্যে দিয়ে মনোনয়নপত্র বিক্রি ও বিতরণের কার্যক্রম শুরু হয়।  এক আসনে ৫২জন পর্যন্ত মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।  তবে সাতটি আসনে মনোনয়ন ফরম তুলেছেন মাত্র একজন করে মনোনয়ন প্রত্যাশী।

আসনগুলোর মধ্যে রয়েছে ঢাকা বিভাগের গোপালগঞ্জ-৩ আসন।  এই আসনের একমাত্র মনোনয়ন প্রত্যাশী হলেন দলের সভাপতি শেখ হাসিনা এবং গোপালগঞ্জ-২ আসনে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম ছাড়া আর কেউ মনোনয়নপত্র সংগ্রহ করেননি।

বরিশাল-১ আসন দলের একমাত্র মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য শেখ হাসনাত আবদুল্লাহ।  বাগেরহাট-১ আসনের জন্য শেখ হেলাল উদ্দিন ছাড়া আর কেউ মনোনয়নপত্র সংগ্রহ করেননি।  আর খুলনা-২ আসনের আওয়ামী লীগের একমাত্র মনোনয়ন প্রত্যাশী শেখ জুয়েল।

মৌলভীবাজার-১ আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন শাহাবুদ্দিন আহমদ।  নোয়াখালী-৫ আসনে একমাত্র মনোনয়ন প্রত্যাশী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আরও পড়ুন

হ্যাকের কবলে ‘পার্থের’ ফেসবুক আইডি

Syed Hasibul

হেলমেট পরিহিত সেই যুবক আটক

হিরো আলমের মনোনয়নপত্র আপিলেও বাতিল

Syed Hasibul