খেলাধুলা

বাংলাদেশের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ঢাকা পা রাখলে ওয়েস্ট ইন্ডিজ জাতীয় ক্রিকেট দল

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজ শেষ না হতেই বাংলাদেশ পা রাখবে ওয়েস্ট ইন্ডিজ জাতীয় ক্রিকেট দল। ১৮ নভেম্বর চট্টগ্রামে বিসিবি একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ দিয়ে বাংলাদেশ সফর শুরু করবে ওয়েস্ট ইন্ডিজ দল। এরপর ২২ নভেম্বর থেকে শুরু হবে দুই দলের আসল লড়াই। চট্টগ্রাম ২২ নভেম্বর প্রথম টেস্ট ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ।

দুই ম্যাচের টেস্ট সিরিজ শেষ ম্যাচটি হবে ঢাকা মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। ম্যাচটি শুরু হবে ৩০ নভেম্বর থেকে। ৬ ডিসেম্বর ফতুল্লা একটি প্রস্তুতি ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ দল। ৯ ডিসেম্বর প্রথম ওয়ানডে ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ মুখোমুখি হবে বাংলাদেশ দল।

এরপর ১১ ডিসেম্বর দ্বিতীয় এবং ১৪ ডিসেম্বর সিলেটে তৃতীয় ওয়ানডে ম্যাচ খেলবে বাংলাদেশ। ওয়ানডে সিরিজের পর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ দল। যার প্রথমটি হবে সিলেট এবং পরের দুটি অনুষ্ঠিত হবে ঢাকায়।

প্রথমটি হবে ১৭ ডিসেম্বর দ্বিতীয় ২০ এবং তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচটি হবে ২২ ডিসেম্বর। টেস্ট ম্যাচ গুলি শুরু হবে সকাল ন’টায় ওয়ান ডে এবং টি-টুয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে দুপুর ২ টা বেজে ৩০ মিনিটে।

অন্যদিকে সিরিজে অংশ নিতে আজ বিকেলেই ঢাকায় এসে পৌঁছে গেছে ক্যারিবীয় ক্রিকেট দলের একটি অংশ। অধিকাংশ ক্রিকেটারই বলতে গেলে এসে পৌঁছেছে ঢাকায়। প্রথমে শোনা গিয়েছিল ১০ জনের প্রথম বহর আজ বিকেলে ঢাকায় আসবে। তবে, ১০ জন নয়, এসেছে ১২ জন। বাকিরা ঢাকায় আসবে আগামীকাল।

তবে বিকেল সোয়া চারটায় ঢাকায় এসে বিমানবন্দর থেকে বের হতে হয়নি ক্যারিবীয়দের। সন্ধ্যা সোয়া সাতটার আরেকটি ফ্লাইটে করে ক্যারিবীয় ক্রিকেটাররা চলে যান চট্টগ্রামে। বাকি ক্রিকেটাররা আগামীকাল গিয়ে চট্টগ্রামে তাদের সঙ্গে যোগ দেবেন।

এদিকে আজ বাংলাদেশ সিরিজের জন্য টেস্ট স্কোয়াড ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।

উইন্ডিজ টেস্ট স্কোয়াড : ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), সুনীল আমব্রিস, দেবেন্দ্র বিশু, রস্টন চেজ, শেন ডওরিচ, শ্যানন গ্যাব্রিয়েল, জাহমার হ্যামিল্টন, শিমরন হেটমায়ার, শাই হোপ, শেরমন লুইস, কিমো পল, কাইরন পাওয়েল, রেইফন রেইফার, কেমার রোচ, জোমেল ওয়ারিকেন।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul