Notunshokal.com
খেলাধুলা

পাকিস্তানের মাটিতে খেলবে অস্ট্রেলিয়া!

আগামী বছর মে মাসের শেষের দিকে ইংল্যান্ডে অনুষ্ঠিত হবে ২০১৯ ক্রিকেট বিশ্বকাপ। আর এই বিশ্বকাপের আগেই পাকিস্তানের মাটিতে একটি ওয়ানডে সিরিজ খেলার জন্য ক্রিকেট অস্ট্রেলিয়াকে প্রস্তাব দিতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান ইহসান মানি জানিয়েছেন আগামী মার্চ এবং এপ্রিলের দিকে পাঁচ ম্যাচের সেই ওয়ানডে সিরিজটি অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরাতে। তবে সিরিজের দুই ম্যাচ পাকিস্তানের মাটিতে অনুষ্ঠিত করার ইচ্ছা রয়েছে পিসিবির।

আর এজন্যই অস্ট্রেলিয়াকে তারা প্রস্তাব দিয়েছে বলেই জানিয়েছেন পিসিবি চেয়ারম্যান। এদিকে পিসিবির সূত্র থেকে জানা যায়, বিশ্বকাপের কিছুদিন আগেই পাকিস্তানের সঙ্গে সিরিজ খেলতে ইচ্ছুক পাকিস্তান। এর ফলে বিশ্বকাপের প্রস্তুতিও ভাল হবে তাদের।

পিসিবির সূত্র জানিয়েছে, যেহেতু আমরা অস্ট্রেলিয়ানদের আতিথেয়তা দিচ্ছি, আমরা তাদের বলেছি দুইটি ম্যাচ পাকিস্তানে খেলতে। এই প্রক্রিয়াটি এখনও চলমান রয়েছে, এখনও কিছুই চূড়ান্ত হয়নি।’

এদিকে অন্য একটি সূত্র বলছে, বিশ্বকাপের আগে ইংল্যান্ডের মাটিতেও পাঁচ ম্যাচের একটি ওয়ানডে সিরিজ খেলার কথা রয়েছে পাকিস্তান ও অস্ট্রেলিয়ার।

উল্লেখ্য, ১৯৯৮ সালের পর থেকে এখন পর্যন্ত পাকিস্তানের মাটিতে সিরিজ খেলেনি অস্ট্রেলিয়া।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul