Notunshokal.com
খেলাধুলা

বিশ্বকাপ জয়ের স্বপ্ন নিয়েই ওয়েষ্টইন্ডিজের মাটিতে পা রেখেছিল ভারত। কিন্তু তাদের সেই স্বপ্ন সেমিফাইনালেই শেষ করে দেয় ইংল্যান্ড নারীরা

বিশ্বকাপ জয়ের স্বপ্ন নিয়েই ওয়েষ্টইন্ডিজের মাটিতে পা রেখেছিল ভারত। কিন্তু তাদের সেই স্বপ্ন সেমিফাইনালেই শেষ করে দেয় ইংল্যান্ড নারীরা। ওয়েষ্টইন্ডিজে অনুষ্টিত টি-টুয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে ৮ উইকেটে হেরে বিদায় নিশ্চিত হয়েছে ভারতের।

ম্যাচে প্রথমে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালই করেছিল ভারত। ওপেনিং জুটিতে আসে ৪৩ রান। মাত্র ৬ ওভারেই ৪৩ রান করার পর ৬ষ্ঠ ওভারের শেষ বলে ২৩ বলে ৩৪ রান করা সমরিতি মান্দানা আউট হলে ভাঙে ভারতের জুটি। স্কোর বোর্ডে আর ১০ রান যোগ করেই ধীর গতিতে খেলা আরেক ওপেনার তানিয়া ভাটিয়া (১১) বিদায় নেন।

এরপর জেমিমাহ রোদ্রিগেজ (২৬) এবং হারমানপ্রিট কর (১৬) আরেকটি দারুন জুটি গড়ে। এই জুটিতে ৮৯ রানে পৌছায় ভারত। কিন্তু এরপরই ইংল্যান্ড বোলারদের তান্ডব। আর সেই তান্ডবে নিচের দিকের কোন ব্যাটসম্যানই পৌছতে পাড়েনি দুই অংকের ঘরে। সব মিলিয়ে ১৯.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১১২ রান করে ভারত।

জবাব দিতে নেমে ২৪ রানের মধ্যেই দুই ওপেনারকে হারায় ইংল্যান্ড। কিন্তু তৃতীয় উইকেট জুটিতে জোড়া অর্ধশতক করে ভারতের স্বপ্ন মুছে দেন জোনস (৫৩) ও নাটালি (৫২)। ১৭.১ ওভারেই জয় নিশ্চিত করে তারা।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul