খেলাধুলা

১২০ রানের দারুণ এক ইনিংস খেলেছেন মুমিনুল। তবে দিন শেষে নিজেকেই দুষলেন মুমিনুল

স্পোর্টস ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে দুর্দান্ত খেলেছেন মুমিনুল হক। ১২০ রানের দারুণ এক ইনিংস খেলেছেন মুমিনুল। তবে দিন শেষে নিজেকেই দুষলেন মুমিনুল। ভালো অবস্থানে থেকেই চা বিরতির পর মাঠে নেমেছিল বাংলাদেশ দল।

কিন্তু ১২০ রান করে শ্যানন গ্যাব্রিয়েলের ছোড়া অফ স্ট্যাম্পের বাইরের বলকে মারতে গিয়ে সাঝঘরে ফিরতে হয় মুমিনুলকে। আর তার ফেরার পর বাংলাদেশের মিডেল অর্ডারের আর কেউ ব্যাট হাতে দাঁড়াতে পারেনি। ১৩ রানের মধ্যেই ফিরেছেন ৪ ব্যাটসম্যান।

বাজে শটটা না খেললে আরো ভালো পজিশনে থাকতো বাংলাদেশ। এমনটিই মনে করছেন মুমিনুল। আর তাইতো নিজেকেই দুষলেন মুমিনুল। আজ প্রথম দিন শেষে এ নিয়ে মুমিনুল বলেন, ‘দেখেন আমি ওই বাজে শটটা যদি না খেলতাম, দোষটা মনে হয় পুরোটাই আমার নিজের। ও হয়তো ওই স্পেলে আরও দুই ওভার বল করতো। আমি যদি আউট না হতাম, তাহলে আরও দুইটি উইকেট হয়তো পড়ত না।’

তিনি আরো বলেন, ‘মুশফিক ভাই, রিয়াদ ভাই হয়তো আউট হতো না, সাকিব ভাই, মিরাজও আউট হতো না। দিন শেষে আমরা আরও ভালো অবস্থানে থাকতাম।’

দিনের শুরুটা ব্যাট হাতে ভালো করলেও শেষ সেশনে শ্যানন গ্যাব্রিয়েলের তোপের মুখে ১৩ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পরে বাংলাদেশ দল। তবে শেষ বিকেলে তাইজুল ইসলাম এবং নাঈম হাসানের জুটিতে ৮ উইকেট হারিয়ে ৩১৫ রান নিয়ে প্রথম দিন শেষ করে টাইগাররা।