খেলাধুলা

এবার বাংলাদেশ ক্রিকেট লীগে ব্যাট হাতে ঝড় তুললেন সাব্বির রহমান

সময়টা মোটেই ভালো যাচ্ছে না জাতীয় দলের একসময়ের টপ অর্ডার ব্যাটসম্যান সাব্বির রহমানের। বর্তমানে জাতীয় দল থেকে ছয় মাসের জন্য নিষেধাজ্ঞা রয়েছে সাব্বির রহমানের উপর। তাইতো বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক ম্যাচে খেলতে পারছেন না সাব্বির। তবে আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ থাকলেও বাংলাদেশের ঘরোয়া ক্রিকেট লীগে বাংলাদেশ ক্রিকেট লীগে খেলছেন সাব্বির রহমান।

শনিবার বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) প্রথম রাউন্ডের ম্যাচে হাফ সেঞ্চুরি করেছেন সাব্বির। উত্তরাঞ্চলের হয়ে ৪৫ বলে ৫৬ রান করে আউট হন তিনি। এই রান করার পথে তিনি পাঁচটি চার মারেন ও তিনটি ছক্কা হাঁকান। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি তার ১৪তম অর্ধশত। শনিবার শেষ হওয়া এই ম্যাচটি ড্র হয়েছে।

গত ২১ নভেম্বর রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে শুরু হয় উত্তরাঞ্চল ও পূর্বাঞ্চলের মধ্যকার ম্যাচটি। প্রথম ইনিংসে ৪৪৫ রান করে অলআউট হয় উত্তরাঞ্চল। দলের পক্ষে মিজানুর রহমান ৯২, নাঈম ইসলাম ১৩৭ ও জহুরুল ইসলাম ১০৪ রান করেন। প্রথম ইনিংসে সাত বলে শূন্য রানে আউট হন সাব্বির।

পরে পূর্বাঞ্চল তাদের প্রথম ইনিংসের ব্যাট করতে নেমে ৪৪৩ রান করে অলআউট হয়। দলের পক্ষে রনি তালুকদার ৫৪, ইয়াসির আলী ৯৪, মোহাম্মদ সাইফউদ্দিন ৬৪, ফরহাদ রেজা ৮৫ ও এনামুল হক জুনিয়র ৫১ রান করেন।

এরপর উত্তরাঞ্চল তাদের দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে চার উইকেটে ২৭০ রান সংগ্রহ করে। দলের পক্ষে ১০৩ রান করে অপরাজিত থাকেন ফরহাদ হোসেন। ৫১ রান করে আউট হন ওপেনার জুনায়েদ সিদ্দিক। ৫৬ রান করেন সাব্বির রহমান।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul