Notunshokal.com
খেলাধুলা

খেলা বন্ধ না করায় সরাসরি আম্পায়ারকে হুমকি দিয়ে যা বললেন কোহেলি

অস্ট্রেলিয়া ও ভারতের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচের ঘটনা। তখন খেলা চলছিল ১৯তম ওভারের। বল করছিলেন জসপ্রিত বুমরাহ। ওভারের মাঝেই বৃষ্টির তীব্রতা বেড়ে যায়। এতটাই যে ক্রিকেটার থেকে দর্শক সবাই ভিজে যাচ্ছিলেন। তারপরও আম্পায়ার বৃষ্টি উপেক্ষা করেও খেলা চালিয়ে যেতে বলেন। যা মেনে নিতে পারেননি বিরাট কোহলি। প্রতিবাদ করে বসেন ভারতীয় এই অধিনায়ক। আম্পায়ারকে গিয়ে খেলা বন্ধ করার অনুরোধ করেন। এ সময় আম্পায়াররা তাকে উল্টো বোঝানোর চেষ্টা করেন। আর তাতেই চটে যান কোহলি।

তারপরই শুরু হয় দুই পক্ষের বাদানুবাদ। আম্পায়ারদের সঙ্গে একপ্রস্থ কথা কাটাকাটিতে জড়িয়ে পড়েন কোহলি। কোহলির যুক্তি ছিল, বৃষ্টির যা তীব্রতা তাতে কোনোমতেই খেলা চালিয়ে যাওয়া সম্ভব নয়। কিন্তু আম্পায়ার কিছু একটা বোঝানোর চেষ্টা করেন। শেষ পর্যন্ত কোহলি প্রতিবাদ করার পরই ১৯তম ওভার শেষেই আম্পায়ার ম্যাচ বন্ধ করেন।

সিরিজের অফিসিয়াল ব্রডকাস্টার সংস্থার বিশ্লেষক সাবেক অজি অধিনায়ক মাইকেল ক্লার্কও কোহলির প্রতিবাদ সমর্থন করেন। ক্লার্ক বলছিলেন, উইকেট ভিজে অবস্থা আরও খারাপ হতে পারত। তাতে দ্বিতীয় ইনিংসে ভারতের ব্যাটিং করতে সমস্যায় পড়তে হত। বৃষ্টির দাপটে প্রথম টি-টোয়েন্টিতে হারের মুখ দেখে বিরাট কোহলির দল। দ্বিতীয় ম্যাচও গেল বৃষ্টির পেটে। শেষ পর্যন্ত ম্যাচটিকে বাতিল ঘোষণা করতে বাধ্য হন ম্যাচ রেফারি।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul