খেলাধুলা

বোমারাহ থেকে এগিয়ে কাটার মুস্তাফিজ

২০১৮ সালের প্রায় শেষ পর্যায়ে। আর মাত্র ১ মাস বাকি। বাংলাদেশ এখন সিরিজ খেলতে ব্যস্ত ওয়েস্টইন্ডিজের বিপক্ষে। যদিও এখন বাংলাদেশ খেলছে টেস্ট ম্যাচ। আগামী ৯ তারিখ থেকে শুরু হবে দুই দলের ওয়ানডে সিরিজ। তাই ২০১৮ সালে নিজের উইকেট আরও বাড়িয়ে নেয়ার সুযোগ পাচ্ছেন মুস্তাফিজ।

অন্যদিকে ভারত এবং অস্ট্রেলিয়ার মধ্যকার টেষ্ট সিরিজও শুরু হচ্ছে ডিসেম্বরের ১০ তারিখ থেকে। তবে ভারত ও অস্ট্রেলিয়ার ওয়ানডে সিরিজ শুরু হবে আগামী জানুয়ারী মাসে। তাই এই মাসে আর ওয়ানডেতে নিজের উইকেট বাড়িয়ে নেয়ার সুযোগ নেই জসপ্রিত বোমরাহর।

ভারত এবং বাংলাদেশের দুই সেরা পেসারের মাঝে অলিখিত লড়াই অনেক আগে থেকেই। আর এবার ২০১৮ সালে এই লড়াইয়ে বোমরাহকে হারিয়ে দিয়েছে মুস্তাফিজ।

২০১৮ সালে বাংলাদেশি কাটার মাস্টার মুস্তাফিজ ১৫টি ওয়ানডে ম্যাচ খেলেছে। এই সময়ে মুস্তাফিজ উইকেট নিয়েছে ২৪টি। মুস্তাফিজের ইকোনোমি রেট ৪.১৬।

অন্যদিকে ভারতের তারকা জসপ্রিট বোমরাহ ২০১৮ সালে ১৩টি ম্যাচ খেলে উইকেট নিয়েছেন ২২টি। যদিও তার ইকোনোমি রেট মুস্তাফিজের থেকেও কিছুটা কম, ৩.৬২।

এছাড়াও উইকেট নেয়র তালিকায় মুস্তাফিজ পেছনে ফেলেছেন দক্ষিন আফ্রিকার পেসার রাবাদাকে। প্রোটিয়া পেসার ২০১৮ সালে এখন পর্যন্ত ১৪ ম্যাচে ২৩টি উইকেট নিয়েছেন।