Notunshokal.com
জাতীয় রাজনীতি

শেষ মুহূর্তে আওয়ামী লীগ সরকারের সাবেক তথ্যমন্ত্রী অধ্যাপক আবু সাইয়িদ গণফোরামে যোগ দেবেন

নিউজ ডেস্ক: শেষ মুহূর্তে আওয়ামী লীগ সরকারের সাবেক তথ্যমন্ত্রী অধ্যাপক আবু সাইয়িদ গণফোরামে যোগ দেবেন। এরই মধ্যে তিনি ড. কামালের সঙ্গে দেখা করেছেন বলে জানা গেছে। গণফোরামের দায়িত্বশীল সূত্র থেকে এসব তথ্য জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঐক্যফ্রন্টের টিকেট নিয়ে তার নির্বাচনী এলাকা থেকে নির্বাচন করতে পারেন। আওয়ামী লীগ থেকে মনোনয়ন না পেয়ে তিনি ঐক্যফ্রন্টে যোগ দিতে যাচ্ছেন বলে তার নিকটাত্মীয়দের কাছ থেকে জানা গেছে।

এসব বিষয় নিয়ে, গণফোরামের জয়েন্ট সেক্রেটারি এডভোকেট জগলুল আফ্রিদ বলেন, অধ্যাপক আবু সাইয়িদ ড. কামাল হোসেনের সঙ্গে দেখা করেছেন। খুব শিগগিরি তিনি গণফোরামে যোগ দেবেন।

এদিকে, গতকাল (২৫ নভেম্বর) আওয়ামী লীগের সাবেক অর্থমন্ত্রী প্রয়াত শাহ এম এস কিবরিয়ার ছেলে রেজা কিবরিয়া, সাবেক জেনারেল (অব.) আনসা আমিন ও একুশে টেলিভিশনের সাবেক মালিক আবদুস সালাম গণফোরামে যোগ দেন।

এছাড়া, আরও ২০ থেকে ২৫ ‘হেভিওয়েট প্রার্থী’র গণফোরামে যোগ দেওয়ার কথা রয়েছে। তারা গণফোরামে এলে আসন বন্টন নিয়ে মতবিরোধ তৈরি হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। এই প্রভাব শরিক দলের অন্যদের চেয়ে বিএনপির ওপরই বেশি। কারণ, জোটের বৃহত্তম দল হিসেবে বিএনপিই জোটের মধ্যে সবচেয়ে বেশি আসনের দাবিদার। গণফোরামে ‘হেভিওয়েট প্রার্থী’দের উপস্থিতি বাড়লে শেষ পর্যন্ত বিএনপিকেই বেশি আসন ছাড়তে হবে। আর ঐক্যফ্রন্টের শরিক দলগুলোর মধ্যে আসন ভাগাভাগির প্রক্রিয়া এখনও চূড়ান্ত হয়নি।

 

আরও পড়ুন

হেলিকপ্টার বিধ্বস্ত, অল্পের জন্য প্রাণে বাঁচলেন ফরিদুর রেজা সাগর-ব্রাউনিয়া

Sheikh Anik

হেলমেট পরিহিত সেই যুবক আটক

হিরো আলমের মনোনয়নপত্র আপিলেও বাতিল

Syed Hasibul